1. khaircox10@gmail.com : admin :
হজ বাতিলের পরিকল্পনা করছে সৌদি আরব - coxsbazartimes24.com
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন
শিরোনাম
রোগীদের সেবায় এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের বিশেষজ্ঞ চিকিৎসক এখন কক্সবাজারে বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ

হজ বাতিলের পরিকল্পনা করছে সৌদি আরব

  • আপডেট সময় : সোমবার, ১৫ জুন, ২০২০
  • ৩০০ বার ভিউ

কক্সবাজার টাইমস২৪ ডেস্ক:
করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এবারের হজ বাতিলের পরিকল্পনা করছে সৌদি আরব। দেশটির এক কর্মকর্তার বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম ফিন্যান্সিয়াল টাইমস এ তথ্য জানিয়েছে।

সম্প্রতি যে কয়টি দেশে করোনা আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে তার মধ্যে সৌদি আরব অন্যতম। দেশটিতে ইতোমধ্যে আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। করোনা সংক্রমণের কারণে গত ফেব্রুয়ারিতে দেশটি ওমরা ও হজ স্থগিতের ঘোষণা দিয়েছিল। আগামী মাসে হজ অনুষ্ঠানের কথা। তবে ইতোমধ্যে সৌদি কর্তৃপক্ষ এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত না দেওয়ায় মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ব্রুনাই ও সিঙ্গাপুর হজযাত্রা বাতিল করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক জ্যেষ্ঠ সৌদি কর্মকর্তা বলেছেন, ‘বিষয়টি সতর্কতার সঙ্গে পর্যালোচনা হয়েছে এবং বিভিন্ন অবস্থা বিবেচনায় নেওয়া হয়েছে। এক সপ্তাহের মধ্যে এ ব্যাপারে সরকারি সিদ্ধান্ত নেওয়া হবে।’

প্রতি বছর হজে প্রায় ২০ লাখ মুসলমান সারাবিশ্ব থেকে সৌদি আরবে ছুটে যান। এবার হজ বাতিল করা হলে তা হবে ১৯৩২ সালে সৌদি রাজতন্ত্র প্রতিষ্ঠার পর প্রথম।

ওই কর্মকর্তা জানান, আলোচনায় থাকা প্রস্তাবগুলোর একটি হচ্ছে , কঠোর স্বাস্থ্যসতর্কতায় নজর রেখে সীমিত সংখ্যক মানুষকে হজের অনুমতি দেওয়া। দ্বিতীয় প্রস্তাবটি হচ্ছে, চলতি বছরের জন্য হজ পুরোপুরি বাদ দেওয়া।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech