1. khaircox10@gmail.com : admin :
মোহাম্মদ নাসিমকে নিয়ে ‘আপত্তিকর’ পোস্টের অভিযোগে রাবি শিক্ষক গ্রেফতার - coxsbazartimes24.com
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
শিরোনাম
বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন

মোহাম্মদ নাসিমকে নিয়ে ‘আপত্তিকর’ পোস্টের অভিযোগে রাবি শিক্ষক গ্রেফতার

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
  • ২৯৯ বার ভিউ

কক্সবাজার টাইমস২৪ ডেস্ক:
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক কাজী জাহিদুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে ‘আপত্তিকর’ পোস্ট দেওয়ার অভিযোগে এই মামলা দায়ের করেন এই আইনজীবী। বুধবার (১৭ জুন) দিবাগত ২টার দিকে তাকে গ্রফতার করা হয়।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মতিহার থানার ডিউটি অফিসার অতিরিক্ত উপ-পরিদর্শক (এএসআই) আসাদুজ্জামান বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান।

এর আগে একই অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে গ্রেফতার করা হয়।

এএসআই আসাদুজ্জামান বাংলা ট্রিবিউনকে বলেন, মো. নাসিমকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আপত্তির মন্তব্য করার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক জাহিদুর রহমানকে ডিজিটাল নিরাপত্তা আইনে বুধবার রাতে গ্রেফতার করা হয়েছে। এর আগে রাত সাড়ে ৯টার দিকে নগরীর সাগরপাড়ার বাসিন্দা অ্যাডভোকেট তাপস সাহা বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

প্রসঙ্গত, মোহাম্মদ নাসিম অসুস্থ হওয়ার পর থেকে কাজী জাহিদুর তার ফেসবুক নাসিমকে ইঙ্গিত করে স্বাস্থ্যখাত নিয়ে কয়েকটি স্ট্যাটাস দেন। ওই পোস্টগুলো প্রথমে সেভাবে সামনে না আসলেও মোহাম্মদ নাসিম মারা যাওয়ার পর এ নিয়ে সমালোচনা হয়। বেরোবির এক শিক্ষককে একই ধরনের অভিযোগে গ্রেফতারের পর কাজী জাহিদুর রহমানের স্ট্যাটাসগুলো সামনে আসে। তার শাস্তির দাবি জানান ছাত্রলীগ নেতাকর্মী ও আওয়ামীপন্থী শিক্ষকরা। বহিষ্কার করা হয় দলীয় পদ থেকে। কাজী জাহিদ নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ছিলেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘ওই শিক্ষককে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করা হয়েছে। তাকে গ্রেফতারের আগে রাতেই পুলিশ আমাকে ফোন করেছিল, কিন্তু আমি ঘুমিয়েছিলাম। সকালে আমি ফোন করলে গ্রেফতারের বিষয়টি আমাকে জানায়। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।’

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech