1. khaircox10@gmail.com : admin :
বিনা অপরাধে ২ ভাইয়ের ২৪ বছর জেল, ক্ষতিপূরণ ৩২ কোটি টাকা - coxsbazartimes24.com
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
ঈদগাঁও বাজারে হিটস্ট্রোকে মারা গেলেন ব্যাংক ম্যানেজার কুতুবদিয়ায় হত্যা চেষ্টা মামলার প্রধান আসামি শাহেদুল ইসলাম কারাগারে এভারকেয়ার হসপিটালের শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডা. তাহেরা নাজরীন এখন কক্সবাজারে ঈদগাঁও উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর প্রচারণায় বাধা, হুমকি-ধমকির অভিযোগ কোস্ট ফাউন্ডেশনের ‘আরএইচএল’ প্রকল্পের পরিচিতি সভা চেইন্দা সমাজ কল্যাণ পরিষদের  আহ্বায়ক কমিটি গঠিত জলবায়ু উদ্বাস্তুদের জন্য নিবেদিত হয়ে কাজ করব -মুজিবুর রহমান উখিয়ার সোনারপাড়ায় বীচ ক্লিনিং ক্যাম্পেইন সম্পন্ন রোগীদের সেবায় এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের বিশেষজ্ঞ চিকিৎসক এখন কক্সবাজারে বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট

বিনা অপরাধে ২ ভাইয়ের ২৪ বছর জেল, ক্ষতিপূরণ ৩২ কোটি টাকা

  • আপডেট সময় : শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ৩০৮ বার ভিউ

কক্সবাজার টাইমস২৪ ডেস্ক:
যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোর শহরে দুই ভাই বিনা অপরাধে দীর্ঘ ২৪ বছর জেল খেটেছেন। তবে অবশেষে গত বছর নির্দোষ প্রমাণিত হওয়ায় তাদের ছেড়ে দেয়া হয়। আর এবার রাজ্য সরকার থেকে ৩.৮ মিলিয়ন মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় ৩২ কোটির বেশি অর্থ) ক্ষতিপূরণ দেয়া হলো।

এর আগে মামলার প্রসিকিউটর মামলাটি পুনরায় বিবেচনা করেন এবং তদন্তে ভুল পাওয়ায় ২০১৯ সালের মে মাসে দুই ভাই এরিক সিমন্স ও কেনেথ জুনিয়র ম্যাকফারসনকে নিষ্কৃতি দেন। আর এরইসঙ্গে আরও একবার বিতর্ক উঠলো যুক্তরাষ্ট্রের পুলিশ এবং ফৌজদারি বিচার ব্যবস্থা নিয়ে।

কৃষ্ণাঙ্গ দুই ভাই ১৯৯৪ সালের এক হত্যা মামলায় এতদিন সাজা খেটেছিলেন। মেরিল্যান্ডের পূর্ব বাল্টিমোরে ২১ বছর বসয়ী এক যুবক হত্যার দায়ে তাদের ২০০০ সালের শুরুর দিকে গ্রেফতার করা হয়েছিল।

পুনঃ তদন্তে অবশ্য জানা যায়, সে সময় পুলিশ ১৩ বছর বয়সী এক কিশোরকে সিমন্স ও ম্যাকফারসনের বিরুদ্ধে সাক্ষী দিতে চাপ দেয় ও অন্যথায় সেই ছেলেকে হত্যা মামলার আসামি করা হবে বলে জানানো হয়। আর পুলিশি ছত্রছায়ায় আরেক সাক্ষী জবানবন্দীতে জানিয়েছিল, সে তার বাড়ির তৃতীয় তলা থেকে তাদের হত্যা করতে দেখেছিলেন। যেটি কিনা ১৫০ ফুট দূরত্বে ছিল।

বাল্টিমোর রাজ্য অ্যাটর্নি মারলিন মোসবে এ প্রসঙ্গে জানান, গত বছর মুক্ত হওয়া ম্যাকফারসন গুলির সময় পাশেই এক পার্টিতে ছিলেন। আর সিমন্স তার ঘরেই বিছানায় ছিলেন।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech