1. khaircox10@gmail.com : admin :
বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে কটুক্তিকারী এখন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার! - coxsbazartimes24.com
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১১:৩৯ অপরাহ্ন

Ads

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে কটুক্তিকারী এখন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার!

  • আপডেট সময় : রবিবার, ২১ জুন, ২০২০
  • ২৬১ বার ভিউ

কক্সবাজার টাইমস২৪:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কটুক্তির অভিযোগে ময়মনসিংহ কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে চাকুরিচ্যুত খন্দকার এহসান হাবীবকে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

ইউজিসির নিয়োগ বিধিমালার তোয়াক্কা না করে কোন সার্কুলার ও নিয়োগ পরীক্ষা ছাড়া এত বড় একটা পদে বিতর্কিত এ লোককে নিয়োগ প্রদান করায় সবাইকে বিস্মিত করেছে।

পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারিরা তাতে অসন্তুষ্ট।

জানা গেছে, ২০১৯ সালে তথ্য গোপন করে প্রথমবার নিয়োগপ্রাপ্ত ডেপুটি রেজিস্ট্রার খন্দকার এহসান হাবীবকে নিজের ব্যাপারে তথ্য গোপন করার দায়ে ট্রাস্টি বোর্ডে জবাবদিহিতার মুখোমুখি করা হলে তিনি কোন সদুত্তর দিতে না পেরে গত ২৮ ফেব্রুয়ারী পদত্যাগপত্র দাখিল করেন।

চার মাসের মাথায় সেই দুর্নীতিবাজ কর্মকর্তাকে পূনরায় ডেকে নিয়ে গত ১ জুন সরাসরি রেজিস্ট্রার পদে নিয়োগ প্রদান করা হয়, যা জেলার সর্বোচ্চ বিদ্যাপীঠের জন্য অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা বলে জানায় সচেতনমহল।

গত ৬ ফেব্রুয়ারী দৈনিক সমকাল পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে লেখা হয়েছে, “ফেসবুকে সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে আপত্তিকর মন্তব্য করার দায়ে আন্দোলনের মুখে ময়মনসিংহের ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার খন্দকার এহসান হাবিবকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে কটূক্তি করায় তথ্য প্রযুক্তি আইনে তার বিরুদ্ধে দুটি মামলা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা এসএম হাফিজুর রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এহসান হাবিবকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়”। পরবর্তীতে তদন্ত কমিটির রিপোর্ট সাপেক্ষে তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। সেখবরও বিভিন্ন মিডিয়ায় ছাপা হয়েছে।

এ কর্মকর্তার নিয়োগে ফেসবুকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন সর্ব স্তরের সুধীমহল।

তারা লিখেছেন, জননেত্রীর বিরুদ্ধে অশালীন ভাষা ব্যক্তকারী বহিষ্কৃত লোক কি করে বিশ্ববিদ্যালয়ের মত এত বড় শিক্ষা প্রতিষ্ঠানে এত বড় পদে নিয়োগ লাভ করে? উত্তরবঙ্গের এ লোক পর্যটন নগরী কক্সবাজারের উচ্চশিক্ষাকে বাধাগ্রস্থ করার জন্যই নির্লজ্জের মত এ বিশ্ববিদ্যালয়ে বারবার ঘুরেফিরে রয়ে গেছেন গভীর চক্রান্তে সামিল হবার জন্য।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রীকে কটুক্তিকারী খন্দকার এহসান হাবীব কিভাবে পুনরায় নিয়োগ পেলেন তা খতিয়ে দেখে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিবোের্ডর নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম এমপির হস্তক্ষেপ কামনা করেছে অভিভাবক, শিক্ষক-শিক্ষার্থীরা।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsMultimedia