1. khaircox10@gmail.com : admin :
শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৩:২৪ অপরাহ্ন
শিরোনাম
সেন্টমার্টিনের পথে আবারো বিকল এসটি ভাষা শহীদ সালাম অস্ত্র ও মাদকের মামলায় সাংবাদিক ফরিদের স্থায়ী জামিন জঙ্গি, সন্ত্রাস, মাদক নির্মূলে আমরা সফল -স্বরাষ্ট্রমন্ত্রী জমির বিরোধে মা-মেয়েকে কুপিয়ে হত্যা চেয়ারম্যান রাশেদ ও যুবলীগ নেতা মিজানকে পরিকল্পিত হত্যার চেষ্টা করে মাদু নাইক্ষ্যংছড়িতে প্রভাবশালীদের সহযোগিতায় রোহিঙ্গা ভোটার জামিনের পর ‘ইয়াবা গডফাদার’ শাহাজাহানকে রাজকীয় সংবর্ধনা ঈদগাঁওতে নদী দখল করে নির্মিত হচ্ছে পাকা দালান ! রোহিঙ্গাদের দিয়ে খাল থেকে অবৈধভাবে বালু তুলছে বিএনপি নেতা! কক্সবাজার ট্রাভেল এজেন্ট কো-অপারেটিভ এসোসিয়েশনের ২য় বর্ষপূর্তি উদযাপন

Ads

প্রসঙ্গ : টিস্যু মৌলভী

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
  • ৬০ বার ভিউ
জামাল উদ্দিন

ফেসবুক থেকেঃ 
দুদিন আগে বাবা দিবসে একবন্ধু পোস্ট দিয়েছেন পিতামাতার কর্তব্য বিষয়ে এক আলেমের চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় একটি ওয়াজের অংশ। চমৎকার আলোচনা, এক পর্যায়ে তিনি ” টিস্যু মৌলভী”দের থেকে সতর্ক থাকার আহবান করলেন। মাহফিলটি কয়েক বছর আগের, কিন্তু আমি এ যাবত ” টিস্যু মৌলভী ” কথাটি কখনো শুনি নাই। একজন তালেবে এলম হিসেবে কৌতুহল বশত আমার এক শিক্ষককে জিজ্ঞেস করলাম “টিস্যু মৌলভী ” বিষয়টা কী?
তিনি যা বুঝালেন—
টিস্যু যেমন শ্বেত শুভ্র পরিষ্কার দেখায়, এক শ্রেনীর আলেম আছে তাদেরকে ও দেখতে সফেদ পরিষ্কার দেখায়, টিস্যুতে যেমন ইষত ঘ্রাণ থাকে, এদের লেবাসে ও তেমনি বাহ্যত আতর বা জর্দার সুঘ্রাণ মিলতে পারে, টিস্যু যেমন যে হাতেই যাক ইচ্ছেমত ভাঁজ করা যায়, এদেরকে ও সহজে ভাঁজ করা যায়- বশীভূত করা যায়, টিস্যুকে যেমন ব্যবহারের পূর্ব পর্যন্ত পকেটে বা হাতে সযত্নে পুরে রাখে, এদেরকেও সময়মত ব্যবহারের জন্য প্রভাবশালীরা সযত্নে আগলে রাখে আশ্রয় দেয়, টিস্যুকে ব্যবহার করামাত্র যেমন চিরতরে ডাষ্টবিনে ছুঁড়ে ফেলে দেয়, তেমনি এ জাতীয় মৌ- লোভীদেরকে ও প্রভাব প্রতিপত্তিশালীরা ইচ্ছেমত ব্যবহার করে ডাষ্টবিনে নিক্ষেপ করে। আহ, তাদের আল্টিমেট ঠিকানা, শোভাবর্ধনকারী টেবিলে সাজানো বক্স থেকে পঁচা দুর্গন্ধময় ডাষ্টবিনে।
এবং হাদীস শরীফে নবীজি (স:) সতর্ক করে ঐ শ্রেণীটাকেই “আলেমে ছূ” বলেছেন।
এতকাল আলেমে ছু শব্দটি শুনলেও বুঝতে পারিনি, এ টিস্যু মৌলভী শুনার পর বিষয়টি আমার সারা জীবন মনে থাকবে।
আল্লাহ সবাইকে সতর্ক থাকার তৌফিক দিন।
আলহামদুলিল্লাহ, আল্লাজী কাদ শারাহা সাদরী, ফাআরিফতু আন্নাহুল হাক্ব।

-জামাল উদ্দিনের ফেসবুক পেজ থেকে নেয়া।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৫৩০,২৭১
সুস্থ
৪৭৫,০৭৪
মৃত্যু
৭,৯৬৬
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৫৮৪
সুস্থ
৬০২
মৃত্যু
১৬
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsMultimedia