1. khaircox10@gmail.com : admin :
পানিরছড়া 'জ্ঞানপাঠাগার'র বৃক্ষরোপণ সপ্তাহ পালন - coxsbazartimes24.com
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন
শিরোনাম
বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন

পানিরছড়া ‘জ্ঞানপাঠাগার’র বৃক্ষরোপণ সপ্তাহ পালন

  • আপডেট সময় : রবিবার, ২৮ জুন, ২০২০
  • ২১৩ বার ভিউ

সংবাদ বিজ্ঞপ্তিঃ
রামুর রশিদনগর ইউনিয়নের পানিরছড়ায় অবস্থিত জ্ঞান পাঠাগার-এর আয়োজনে ৭ম দিনে পানিরছড়া মুরাপাড়া ও অন্যান্য বাদ পড়া এলাকায় বৃক্ষরোপণের মাধ্যমে “বৃক্ষরোপণসপ্তাহ’২০” সম্পন্ন হয়েছে।
শনিবার (২৭ জুন) “গাছে গাছে সবুজ দেশ, আমার সোনার বাংলাদেশ” এ-ই স্লোগানকে সামনে রেখে কর্মসূচি পালিত হয়েছে।
বর্তমানে বাংলাদেশে বৃক্ষের পরিমাণ প্রয়োজনের তুলনায় যথেষ্ট নয়। এ বিশাল প্রয়োজনের বিপরীতে তাদের এ ক্ষুদ্র প্রয়াস বেশি প্রভাব না ফেললেও জনমনে সচেতনতা তৈরি করবে বলে বিশ্বাস কর্তৃপক্ষের। এ উদ্যোগ বাস্তবায়নের লক্ষ্যে সদস্য ও শুভাকাঙ্ক্ষীর ভিত্তিতে এলাকাকে ৭টি জোনে ভাগ করা হয়েছিল। তারা নার্সারি থেকে বিভিন্ন ফলজ, বনজ ও ঔষধি চারা সংগ্রহ করে পাঠাগারের সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের বাসায় গিয়ে রোপণ করেছে। উদ্বোধনী দিনের কার্যক্রম শুরু হয় ইউনিয়নের বড় ধলীর ছড়া ও পানির ছড়া লামার পাড়ায় বৃক্ষরোপণের মাধ্যমে। দ্বিতীয় দিন উল্টাখালী, জোয়ারিয়ানালা ও ভারুয়াখালী, তৃতীয় দিন হরিতলা, নাছিরা পাড়া ও গ্যারেজ, চতুর্থ দিন কাদমর পাড়া, পাহাড়তলী ও মাছুয়াখালী, পঞ্চম দিন জেটিরাস্তা ও লম্বাঘোনা, ষষ্ঠ দিন পানির ছড়া মুরাপাড়ার একাংশ এবং সপ্তম দিন পানির ছড়া মুরাপাড়া ও বাদ পড়া অন্যান্য এলাকায় বৃক্ষরোপণ করা হয়। জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুর-এর পিএইচডি গবেষক।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech