1. khaircox10@gmail.com : admin :
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৮:৩৯ অপরাহ্ন
শিরোনাম

Ads

লম্বরীপাড়া আলোর দিশারী যুব পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকীতে সড়ক সংস্কার

  • আপডেট সময় : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০
  • ৭৭ বার ভিউ

প্রেস বিজ্ঞপ্তি
স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কারের মতো মানবিক উদ্যোগ বাস্তবায়নের মধ্যদিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ব্যতিক্রমী দৃষ্টান্ত স্থাপন করলো রামুর অন্যতম সামাজিক সংগঠন আলোর দিশারী যুব পরিষদ লম্বরীপাড়া।
২০১৯ সালের ২৮ জুন আলোকিত সমাজ গড়ার দৃপ্ত শপথে প্রতিষ্ঠিত সামাজিক, মানবিক স্বেচ্ছাসেবী সংগঠনটি পথচলার এক বছর পূর্ণ করেছে। প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ সন্ধিক্ষণে গতানুগতিক আনুষ্ঠানিকতার পরিবর্তে উপদেষ্টামণ্ডলী ও তারুণ্যদীপ্ত সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে স্বেচ্ছাশ্রমে গ্রামীণ সড়ক সংস্কার, এতিমদের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ, এলাকাজুড়ে বৃক্ষরোপণ, অন্ধকারাচ্ছন্ন বেশ কয়েকটি স্পটে লাইটিং ইত্যাদি মানবিক উদ্যোগ বাস্তবায়ন করা হয়।
২৫ জুন এলাকার মসজিদ, মাদ্রাসা, বিদ্যালয়, কবরস্থান ও সড়কে বৃক্ষরোপণ অভিযানের মধ্য দিয়ে মানবিক কর্মসূচী বাস্তবায়ন শুরু করে ধারাবাহিকভাবে পরিচালনা করে আসছেন সংগঠনের সদস্যবৃন্দ।
এরই ধারাবাহিকতায় ২৯ জুন তপ্তরোদে স্বেচ্ছাশ্রমে নিজেরা কুদাল নিয়ে মাটি কেটে, ঝুড়ি নিয়ে ইট, রাবিশ বহন করে স্বহস্তে গ্রামের ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কার করে।
এছাড়াও গত ২৬ জুন কবরবাসীদের রুহের মাগফিরাত এবং বৈশ্বিক মহামারিসহ যাবতীয় সঙ্কটমুক্তি কামনায় খতমে কুরআন ও বিশেষ মুনাজাত করা হয়।
২৮ জুন রাতে বিশেষ লাইভ অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনের পথচলার এক বছরের সফলতা-ব্যর্থতা পর্যালোচনা এবং শুভানুধ্যায়ীদের প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।
এ বিষয়ে সংগঠনের সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর বলেন, মানবিক চেতনাবোধ ও সামাজিক মূল্যবোধের চরম এ সঙ্কটকালে নিজেদের সাধ্যের অনুকুলে মানবিক উদ্যোগ বাস্তবায়নে আমরা প্রয়াস চালিয়ে যাচ্ছি। এর মধ্যদিয়ে আল্লাহ সন্তুষ্টি অর্জন এবং নবপ্রজন্মের মাঝে মানবতার প্রতি দরদ, সমাজের প্রতি দায়বোধ সৃষ্টি করা আমাদের লক্ষ্য। বিপন্ন মানবতার কল্যাণে, অসামাজিক কর্মকাণ্ড প্রতিরোধে আমরা প্রতিশ্রুতিশীল।
২৫ জুন থেকে শুরু হওয়া এসব মানবিক কর্মসূচিতে অংশ নেন, লম্বরীপাড়া ওলামা ও ইমাম পরিষদের সভাপতি আলহাজ্ব মাওলানা আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক মাওলানা সাইফুল্লাহ, আলোর দিশারী যুব পরিষদের উপদেষ্টা মামুনুর রশিদ, রাশেদুল ইসলাম, আকতার কামাল কোং, নজরুল ইসলাম, নুরুল আবছার বাহাদুর, সাইফুল ইসলাম, সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, সহ-সভাপতি রাশেদুল ইসলাম আনছারী, মুহাম্মদ মঈন উদ্দিন মাসুম, মুহাম্মদ শোয়াইব সোহেল, রিয়াজ উদ্দিন রানা, মাসুদ পারভেজ রামিন, সাধারণ সম্পাদক মুহাম্মদ নবী হোসাইন (একে খান), যুগ্ম-সাধারণ সম্পাদক ইস্কান্দর হিরু, সাংগঠনিক সম্পাদক সেলিম উল্লাহ, অর্থ সম্পাদক হোসাইন মোহাম্মদ ( জনি), সমাজ কল্যাণ সম্পাদক মুহাম্মদ ফারুক, প্রচার সম্পাদক নুরুল হুদা, সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক রাসেল শাহরিয়া, সদস্য মোমেন রশিদ, আব্দুল্লাহ, ইমরানুল হক রিদওয়ান, হাফেজ জয়নাল আবেদীন, মুহাম্মদ রহিম উল্লাহ, জাহেদুল ইসলাম, মুহাম্মদ মোস্তফা , ছৈয়দ নুর, হেদায়ত উল্লাহ, ওয়াহিদ উল্লাহ, নবী হোসাইন, হাফেজ রাকিব, ওমরাহ খান, ইমরান প্রমুখ।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsMultimedia