1. khaircox10@gmail.com : admin :
যত আক্রোশ গাছের প্রতি! - coxsbazartimes24.com
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন
শিরোনাম
প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন ফুলছড়িতে বনভূমি দখল, অবৈধ স্থাপনা উচ্ছেদ তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

যত আক্রোশ গাছের প্রতি!

  • আপডেট সময় : বুধবার, ১ জুলাই, ২০২০
  • ২৮২ বার ভিউ

নিজস্ব সংবাদদাতা, উখিয়া:

যেনো সব আক্রোশ গাছের প্রতি। যত নির্মমতা নৃশংসতা চারাগাছগুলোর উপর দিয়েই গেলো। জমির বিরোধের জের ধরে উখিয়ার জালিয়াপালং ইউনিয়ন ৭নং ওয়ার্ড মোহাম্মদ শফিরবিলে প্রায় দেড়শো চারা সুপারি গাছ নৃশংসভাবে কেটে সাবাড় করে ফেলেছে অভিযুক্ত প্রতিবেশি আব্দুস সালাম ও তার লোকজন। আজ ৩০ জুন মঙ্গলবার দিবাগত রাত সাড়ে তিনটায় এঘটনা ঘটে।

জানা গেছে- উখিয়ার জালিয়াপালং ইউনিয়ন ৭নং ওয়ার্ড মোহাম্মদ শফিরবিলে কবির আহম্মেদ(৭৫) নামে এক বৃদ্ধের প্রায় ৩০বছরের দখলীয় রিজার্ভ জায়গায় রাতের আঁধারে সন্ত্রাসী হামলা চালায় দুর্বৃত্তরা। এসময় সন্ত্রাসীরা বৃদ্ধ কবিরের স্ত্রী এবং তাদের দুই ছেলেকে মারধর করে বেধে রাখে। ঘরবাড়ি ভাঙচুর করে এবং সুপারি গাছ সহ বিভিন্ন প্রকারের প্রায় দেড় শতাধিক চারা গাছ এলোপাতাড়ি কুপিয়ে বিনাশ করে ফেলে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন- ক্ষতিগ্রস্থ কবির আহম্মেদ এই রিজার্ভ জায়গাটি দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছেন। এনিয়ে বনবিভাগ থেকে একাধিকবার মামলাও হয়েছে। কবির আহম্মেদ জানান- সন্ত্রাসীরা এর আগে আরো দুইবার রাতের বেলায় হামলা চালিয়ে গাছের চারা কর্তন করে এবং একটি মাছের প্রজেক্ট কেটে দিয়েছে। কপাল মন্দে দুষ্ট প্রতিবেশির কারণে একের পর এক নির্যাতনের শিকার হতে হচ্ছে।

এঘটনায় ভুক্তভোগী কবির আহম্মেদ উখিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছে। অভিযোগ পত্রে যাদের অভিযুক্ত করা হয়েছে যথাক্রমে- জালিয়াপালং ইউনিয়ন ৭নং ওয়ার্ড মোহাম্মদ শফিরবিলের মৃত ইসলাম মিয়ার পুত্র আব্দুস সালাম (৪০), ছৈয়দ নুর (৫০), মৃত ওমর মিয়ার পুত্র ছৈয়দ হোছন (৪৫), মৃত আব্দুল নবীর পুত্র নুরুল আলম (৪০), ছৈয়দ নুরের পুত্র জসিম উদ্দিন (২৭), ছৈয়দ হোছনের পুত্র মো. আব্দুল্লাহ(২৭), মো. রিদুয়ান (২৫), ইমরান (২২), নুরুল আলমের পুত্র মো. শাহীন (১৭) সহ অজ্ঞাত আরও ২/৩জন।

এবিষয়ে বক্তব্য জানতে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দাপ্তরিক মুঠোফোন নাম্বারে রাত ৯:২৩টায় একাধিকবার যোগাযোগ করা হয়েছে। কিন্তু তিনি ফোন ধরতে ব্যর্থ হওয়ায় বক্তব্য জানা সম্ভব হয়নি। এছাড়াও স্থানীয় চেয়ারম্যান নুরুল আমিনের নাম্বারও বন্ধ থাকায় তার বক্তব্য জানা যায়নি।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech