1. khaircox10@gmail.com : admin :
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৮:৪৫ অপরাহ্ন
শিরোনাম
ঈদগাঁওতে নদী দখল করে নির্মিত হচ্ছে পাকা দালান ! রোহিঙ্গাদের দিয়ে খাল থেকে অবৈধভাবে বালু তুলছে বিএনপি নেতা! কক্সবাজার ট্রাভেল এজেন্ট কো-অপারেটিভ এসোসিয়েশনের ২য় বর্ষপূর্তি উদযাপন উগ্রবাদী খতীবের অপসারণ চেয়ে ক্ষুব্দ মুসল্লীদের অভিযোগ থানায় আদালতে হাজিরা দেন নি বদি, দেখা মেলেনি পিতা-পুত্রের কক্সবাজার ট্রাভেল এজেন্ট কোঃ এসোসিয়েশনের ২য় বর্ষপূর্তি শুক্রবার হিফজুল কোরআন প্রতিযোগিতায় বায়তুশ শরফ হিফজখানার ৩ ছাত্রের কৃতিত্ব কক্সবাজারে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন শুক্রবার হোটেল সায়মনে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন চট্টগ্রাম এলএ শাখার বিতর্কিতরা কক্সবাজারে

Ads

৫ জুলাই থেকে জমি ও ফ্ল্যাট নিবন্ধনের নতুন ফি

  • আপডেট সময় : শুক্রবার, ৩ জুলাই, ২০২০
  • ৭৮ বার ভিউ

কক্সবাজার টাইমস২৪ ডেস্ক:
জমি ও ফ্ল্যাটের নিবন্ধন (রেজিস্ট্রেশন) ফি কমিয়েছে সরকার। দলিলের মূল্যের ২ শতাংশ হারে নিবন্ধন ফি কমিয়ে ১ শতাংশ করা হয়েছে। আগে এ ফি ছিল ২ শতাংশ। আগামী ৫ জুলাই থেকে নতুন নিবন্ধন ফি কার্যকর হবে বলে জানিয়েছে আইন মন্ত্রণালয়।

রেজিস্ট্রেশন ফি নির্ধারণ সংক্রান্ত ২০১৪ সালের ২ ডিসেম্বরের প্রজ্ঞাপন সংশোধন করে বৃহস্পতিবার (২ জুলাই) সংশোধন এনে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, দলিলের মূল্য ১০ হাজার টাকার বেশি না হলে মূল্যের ১ শতাংশ নিবন্ধন ফি দিতে হবে। তবে সর্বনিম্ন ফি ১০০ টাকার কম হতে পারবে না। দলিলের মূল্য ১০ হাজার টাকার বেশি হলে মূল্যের ১ শতাংশ হারে নিবন্ধন ফি দিতে হবে।

জমি ও ফ্ল্যাট নিবন্ধনের ক্ষেত্রে স্ট্যাম্প ডিউটি ৩ শতাংশ, মূল্য সংযোজন কর (ভ্যাট) ৩ শতাংশ ও স্থানীয় সরকার কর হিসেবে ২ শতাংশ অর্থ পরিশোধ করতে হতো। তবে গত বছরের ডিসেম্বর থেকে স্ট্যাম্প ডিউটি ৩ শতাংশ থেকে কমিয়ে ১ দশমিক ৫ শতাংশ করা হয়।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৫২৭,৬৩২
সুস্থ
৪৭২,৪৩৭
মৃত্যু
৭,৯০৬
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৫৬৯
সুস্থ
৬৮১
মৃত্যু
২৩
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsMultimedia