1. khaircox10@gmail.com : admin :
মাওলানা ছৈয়দ আকবর ছিলেন একজন নিভৃতচারী বুযুর্গ - coxsbazartimes24.com
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন
শিরোনাম
প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন ফুলছড়িতে বনভূমি দখল, অবৈধ স্থাপনা উচ্ছেদ তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

মাওলানা ছৈয়দ আকবর ছিলেন একজন নিভৃতচারী বুযুর্গ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
  • ২৫৭ বার ভিউ

হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর:
আল-জামিয়া আল-ইসলামিয়া দারুল উলুম ( চাকমারকুল মাদ্রাসা) এর প্রবীণ মুহাদ্দিস, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি রামু উপজেলার উপদেষ্টা, চাকমারকুল ইসলামী ঐক্যপরিষদের প্রধান উপদেষ্টা মাওলানা ছৈয়দ আকবর রহ. ছিলেন, একজন বিদগ্ধ মুহাদ্দিস, দ্বীনের একনিষ্ঠ খাদেম, নিভৃতচারী বুযুর্গ মনীষী, প্রচারবিমূখ সমাজহিতৈষী, আদর্শ শিক্ষক।সারাটি জীবন তিনি ইলমে দ্বীন চর্চা, দ্বীনি দাওয়াতের প্রসার ও সমাজ শুদ্ধির মিশনে আত্মনিবেদিত ছিলেন। শিরক-বিদআতসহ যাবতীয় কুসংস্কার ও অপসংস্কৃতি নির্মূলে তিনি ছিলেন নির্ভীক সিপাহসালার। ইসলামী শিক্ষা বিস্তার ও সমাজ সংস্কারে তাঁর নিষ্ঠাপূর্ণ অবদান চির স্মরণীয় হয়ে থাকবে। বিদগ্ধ এ আলেমেদ্বীনের ইন্তেকালে আমরা একজন অকৃত্রিম অভিভাবককে হারালাম।
অনলাইন প্লাটফরমে অনুষ্ঠিত বিদগ্ধ আলেমেদ্বীন “মাওলানা ছৈয়দ আকবর রহ. এর জীবন ও অবদান” শীর্ষক আলোচনা সভায় অংশ নিয়ে দেশের বরেণ্য ইসলামী শিক্ষাবিদ ও প্রথিতযশা আলেম-ওলামা, লেখক, গবেষকবৃন্দ এসব কথা বলেন।
বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের ব্যবস্থাপনা ও সঞ্চালনায় ২৬ আগষ্ট (বুধবার) রাত ৯ টায় অনলাইন প্লাটফরমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
রামু জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা হাফেজ আব্দুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত অনলাইন আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন, চট্রগ্রাম জামিয়া দারুল মা’আরিফ আল-ইসলামিয়ার উপাধ্যক্ষ, মাসিক আল-হক সম্পাদক আল্লামা ফুরকানুল্লাহ খলীল। বিশেষ আলোচক ছিলেন, চট্রগ্রাম জামিয়া আরবিয়া জিরির মুহাদ্দিস, মাসিক আত্-তাওহীদ সম্পাদক ড. আ.ফ.ম খালিদ হোসেন, চট্রগ্রাম আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়ার সিনিয়র মুহাদ্দিস আল্লামা মুফতি শামসুদ্দিন জিয়া, মরহুমের বিশিষ্ট ছাত্র, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির যুগ্ম-মহাসচিব ও কক্সবাজার জেলা আমীর মাওলানা হাফেজ ছালামতুল্লাহ, রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা মোহাম্মদ মোহছেন শরীফ, মরহুমের ঘনিষ্ট ছাত্র দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা, শামসুল হক শারেক, কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক, মাওলানা কাযী এরশাদুল্লাহ, মরহুমের প্রিয় ছাত্র, হুফফাজুল কুরআন ফাউন্ডেশন কক্সবাজার জেলা সভাপতি, চাকমারকুল ইসলামী ঐক্যপরিষদের সাধারণ সম্পাদক মাওলানা হাফেজ দেলোয়ার হোসাইন, মরহমের কনিষ্ঠ ছেলে ও রামু লেখক ফোরামের
সাধারণ সম্পাদক আহমদ ছৈয়দ ফরমান।
আল্লাহ তা’আলার দরবারে বিশেষ মুনাজাতের মাধ্যমে অনলাইন ভিত্তিক এ আলোচনা শেষ হয়।
উল্লেখ্য, মাওলানা ছৈয়দ আকবর সাহেব হুজুর রহ. ২০ আগষ্ট ( বৃহস্পতিবার) বাদ মাগরিব ৬ টা ৫০ মিনিটেনরামু চাকমারকুল আলী হোসাইন সিকদার পাড়ার নিজ বাড়িতে ইন্তেকাল করেন-ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭১ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য ছাত্র-ভক্ত ও গুণগ্রাহী রেখে যান।
২১ আগষ্ট ( জুমাবার), সকাল সাড়ে ১০ টায় নামাজে জানাযা শেষে চাকমারকুল আলী হোসাইন সিকদার পাড়া কবরস্থানে মরহুমকে দাফন করা হয়।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech