1. khaircox10@gmail.com : admin :
বাংলাদেশসহ ২৫টি দেশে ফের সৌদি এয়ারলাইন্স চালু - coxsbazartimes24.com
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন
শিরোনাম
রোগীদের সেবায় এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের বিশেষজ্ঞ চিকিৎসক এখন কক্সবাজারে বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ

বাংলাদেশসহ ২৫টি দেশে ফের সৌদি এয়ারলাইন্স চালু

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৩০ বার ভিউ

খলিল চৌধুরী, সৌদি আরবঃ
দীর্ঘ দিন বন্ধ থাকার পর অবশেষে বাংলাদেশসহ ২৫টি দেশে অবশেষ ফের সৌদি এয়ারলাইন্স চালু হচ্ছে। করোনাকালে আটকে থাকা প্রবাসীরা সৌদি আরবে ফিরতে পারবে শিগগির।
তবে, কবে নাগাদ ফ্লাইট চালু করবে, তার নির্দিষ্ট কোন তারিখ দেয়নি সৌদি সিভিল এভিয়েশন জেনারেল অথরিটি।
২৫ টি দেশের মধ্যে বাংলাদেশের নাম থাকলেও পার্শ্ববর্তী দেশ ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলংকাসহ আরো কয়েকটি দেশ এই সুযোগ পাচ্ছে না।
সুযোগ পাওয়া ২৫ টি দেশ হলো- সংযুক্ত আরব আমিরাত, ওমান, বাহরাইন, লেবানন, কুয়েত, মিশর, তিউনিসিয়া, মরক্কো, চীন, ইংল্যান্ড, ইন্দোনেশিয়া, ফ্রান্স, জার্মানি, ইতালী, অ্যস্ট্যেলিয়া, তুরস্ক, গ্রীস, বাংলাদেশ, ফিলিপাইন, মালয়েশিয়া, দক্ষিণ আফ্রিকা, সুদান, ইথুপিয়া, কেনিয়া ও নাইজেরিয়া।
সূত্রঃ সৌদি সিভিল এভিয়েশন জেনারেল অথরিটি।
সেই সাথে দেওয়া ৭ টি দিক নির্দেশনা। যেমন-
১. সৌদি আরব ভ্রমন করতে হলে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েব সাইট থেকে একটি ফরম পূরণ করে তার মধ্যে বিস্তারিত তথ্য লিখে নিচে স্বাক্ষর করতে হবে এবং আসার সময় এয়ারপোর্টে স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্ধারিত ডেস্কে জমা দিতে হবে।

২. ভ্রমণের ৭দিন পূর্বে হতে কোয়ারেন্টান করতে হবে। পিসিআর দেওয়ার ৪ দিন আগে থেকে এবং পিসিআর রিপোর্ট পাওয়ার ৩ দিন পর পর্যন্ত।

৩. সৌদি আরবরে টাটামন এবং তাওয়াক্বালনা এ্যাপস ডাউনলোড করে নিবন্ধন করতে হবে। ভ্রমন করার ৮ ঘন্টা আগে টাটামন এ্যাপের মাধ্যমে বাড়ির লোকেশন দিতে হবে।

৪. কভিড-১৯ চিহ্ন সম্পর্কে অবগত থাকতে হবে। যদি কোন চিহ্ন দেখা দেয় তাহলে সরাসরি ৯৩৭ নাম্বারে ফোন করতে হবে। অথবা সাধারন স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে চিকিৎসা নিতে হবে।

৫. টাটামন এ্যাপসের মাধ্যমে প্রতিদিনের স্বাস্থ্যের অবস্থা জানাতে হবে। কোয়ারেন্টাইন থাকাকালীন সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশিত ফরম অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করতে হবে।

টিকেট সম্পর্কে এবং আরও বিস্তারিত তথ্য জানতে- https://bit.ly/34Vzdhi

 

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech