1. khaircox10@gmail.com : admin :
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৩:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
জেলা জীপ-কার মাইক্রো শ্রমিক ইউনিয়নের নির্বাচনে লাইন সম্পাদক পদে আলোচনায় তোফায়েল কক্সবাজারে শ্রমিক নেতাকে এলোপাতাড়ি মারধর ও ছুরিকাঘাত ২১ ফেব্রুয়ারি উদযাপন করলো বিডিসিএসও প্রসেস এবং সিসিএনএফ কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলে একুশে ফেব্রুয়ারি পালন একুশের চেতনা এবং আমাদের এনজিও/সিএসওগুলোর আত্মসম্মানবোধ উখিয়া উচ্চ বিদ্যালয়ের ৯৮ ব্যাচের পুনর্মিলনী ও শিক্ষক সম্মাননা UN Women calls upon all stakeholders to listen to the voices of women in Myanmar in response to political events উখিয়া ও টেকনাফের ১০০০ পরিবারকে ৪৬ লক্ষ টাকা প্রদান করেছে কোস্ট ট্রাস্ট জাতীয় ক্বিরাত প্রতিযোগিতা-আমান সিম সাওতুল কোরআন ‘ইয়েস কার্ড’ পেলো কক্সবাজারের ২ কিশোর ক্বারী রোহিঙ্গা শিক্ষার্থী এবং অভিভাবকদের মাঝে প্রান্তিকের শীতবস্ত্র বিতরণ

Ads

স্কুলের বাউন্ডারি ওয়ালের টেন্ডারে দুর্নীতি!

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৮ বার ভিউ

কক্সবাজার টাইমস২৪:
কক্সবাজারের উখিয়া রত্নাপালংয়ের থিমছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বাউন্ডারিওয়ালের টেন্ডারে দুর্নীতির অভিযোগ ওঠেছে। যথা নিয়মে টেন্ডার ড্রপ ও সর্বনিম্ন দরদাতাকে কাজ না দিয়ে বেশি দরদাতাকে টেন্ডার পাইয়ে দেয়ার সরকারের রাজস্ব ক্ষতি হয়েছে ২ লক্ষ ১০ হাজার টাকা। অনিয়মের অভিযোগে সেই টেন্ডার বাতিলের দাবি করা হচ্ছে।
সুত্র জানায়, থিমছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রুহুল্লারডেবা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বাউন্ডারিওয়ালের জন্য টেন্ডার আহবান করা হয়। যা গত ২২ আগস্ট উন্মুক্ত করা হয়। এতে দেখা যায়, ১২% কমে দর দেন প্রতিষ্ঠান সাফা-ই সাবেরিন কনস্ট্রাকশন। পাঁচ বছরের মেয়াদে ১ কোটি ২ লক্ষ টার্ণওভার চাহিদার স্থলে ১ কোটি ১৩ লক্ষ টাকা জমা করেছে। তবু বেশি দরদাতা দ্বিতীয় স্থানের প্রতিষ্ঠান সিটি এন্টার প্রাইজকে থিমছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাজটি দিয়ে দেয়া হয়েছে। তাতে সরকারের অন্তত ২ লক্ষ ১০ হাজার টাকা রাজস্ব ক্ষতি হয়েছে।
পিপিই (পাবলিক প্রকিউরম্যান্ট রোল) অনুযায়ী দুই টেন্ডারই সাফা-ই সাবেরিন পাওয়ার কথা, এমনটি দাবি প্রতিষ্ঠানটির স্বত্ত্বাধিকারি মফিজুর রহমান মুফিজের।
তিনি জানান, ১২% কমে দরদাতা হয়েও অনৈতিক লেনদেন করে তাকে কাজটি দেন নি উপজেলা প্রকৌশলী। তাতে সরকারের যেমন রাজস্ব ক্ষতি হয়েছে তেমনি দুর্নীতিবাজরা অনৈতিক কাজে উৎসাহিত হবে। এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ চেয়েছেন মুফিজ।
তবে উপজেলা প্রকৌশলী রবিউল হাসানের দাবি, টেন্ডারে কোন ধরণের অনিয়ম করা হয়নি। দুইটি কাজের টার্ণওভার দরকার ২ কোটি ৫ লক্ষ টাকা। সাফা-ই সাবেরিন কনস্ট্রাকশন টার্ণওভার দিয়েছে ১ কোটি ৫ লক্ষ ১১ হাজার টাকা। তাই পরের ক্রমে থাকা প্রতিষ্ঠানকে কাজটি দেয়া হয়েছে।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsMultimedia