1. khaircox10@gmail.com : admin :
মুজিববর্ষে রোপিত পুষ্টি বাগান কেটে দিল দুর্বৃত্তরা - coxsbazartimes24.com
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
শিরোনাম
প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন ফুলছড়িতে বনভূমি দখল, অবৈধ স্থাপনা উচ্ছেদ তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

মুজিববর্ষে রোপিত পুষ্টি বাগান কেটে দিল দুর্বৃত্তরা

  • আপডেট সময় : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০
  • ১৮১ বার ভিউ

পেকুয়া সংবাদদাতা:
পেকুয়ায় মুজিব শতবর্ষে বঙ্গবন্ধু কৃষি উৎসব উপলক্ষ্যে স্থাপিত পারিবারিক পুষ্টি বাগান কেটে দিলো একদল দুর্বৃত্তরা।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে এ বাগানটির মালিক জামাল হোছাইন নামে এক ব্যক্তি। তিনি পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউপির নয়াকাটা এলাকার আকবর আলীর ছেলে।
জামাল হোছাইন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর কৃষি উৎসব উপলক্ষ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পারিবারিক পুষ্টি বাগান করার উদ্যোগ গ্রহণ করলে একটি বাগান আমাকে করার দায়িত্ব অর্পণ করেন। বিভিন্ন রকমের গাছসহ, ফলজ এবং বনজ বাগান করা হয়। কয়েক লক্ষাধিক টাকা ব্যয় করে এ বাগানে পরিচর্যা করে লাভের আশা করছিলাম। এরই মধ্যে গত বৃহস্পতিবার দিবাগত রাতের কোন এক সময় দূর্বৃত্তরা পুষ্টি বাগানে ঢুকে পেপেসহ পেপের গাছ, কলা গাছ, সিম গাছ, মরিচ গাছ, পুই শাক, ডেরস গাছসহ আরো কয়েকটি প্রজাতির ফলজ ও বনজ গাছের চারা নষ্ট করে দেন।
তিনি আরো বলেন, একই এলাকার ফারুক আহমদের ছেলে মোঃ এরশাদ ও ফরিদ আলমের ছেলে ফরহাদের নেতৃত্বে একটি কিশোর গ্যাং বারবাকিয়ার নয়াকাটাস্থ এলাকার জনগণকে অতিষ্ট করে তুলেছে। প্রতিদিন কোন না কোন বাড়িতে ঢুকে অপকর্ম করছে তারা। বেশ কয়েকবার আমার পুষ্টি বাগানটি নষ্ট করে দেয়ার হুমকি দিয়ে আসছিল তারা। হুমকির ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার আমার বাগানে ঢুকে লক্ষাধিক টাকার ফলজ ও বনজ গাছের চারা নষ্ট করে দেন। তাদের এমন অপকর্ম জানতে পেরে শুক্রবার স্থানীয় মসজিদের মুসল্লীদের বাগান নষ্টের বিষয়টি অবগত করলে কিশোর গ্যাংয়ের নেতা এরশাদ ও ফরহাদ আমার উপর হামলার চেষ্টা করে। তখন আমি প্রাণভয়ে পালিয়ে যায়। এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech