1. khaircox10@gmail.com : admin :
রাজাপালং ইউনিয়নে কোস্ট ট্রাস্ট্রের ৩০০০ গাছের চারা বিতরণ - coxsbazartimes24.com
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন

রাজাপালং ইউনিয়নে কোস্ট ট্রাস্ট্রের ৩০০০ গাছের চারা বিতরণ

  • আপডেট সময় : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০
  • ১৯৭ বার ভিউ

সংবাদ বিজ্ঞপ্তি:
উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নে ৩০০০ গাছের চারা বিতরণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্ট।
বুধবার (৯ সেপ্টেম্বর) কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজাপালং ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য মোঃ সালাউদ্দিন এবং উত্তর পুকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলাল উদ্দিন।
এছাড়া কোস্ট ট্রাস্ট উখিয়া রিলিফ অপারেশন সেন্টারের টিম লিডার মোঃ রেজাউল করিম উপস্থিত ছিলেন। উক্ত কার্যক্রম বাস্তবায়নে অর্থায়ণ করেছে যুক্তরাজ্য ভিত্তিক দাতা সংস্থা টিয়ারফান্ড।
বৃক্ষ বিতরণ অনুষ্ঠানে ইউপি সদস্য মোঃ সালাউদ্দিন বলেন, প্রাকৃতিক পরিবেশ রক্ষায় এবং সবুজ বাংলাদেশ গড়তে এ বৃক্ষ বিতরণ কর্মসূচি গুরুত্বপূণ ভুমিকা রাখবে। পাশাপাশি রোহিঙ্গা জনগোষ্ঠী আসার ফলে কক্সবাজারে যে বৃক্ষ উজাড় হয়েছিল তার শূণ্যতা কিছুটা হলেও পূরণ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
রাজাপালং ইউনিয়নে মোট১০০০ পরিবারের মাঝে ৩০০০টি বনজ, ফলজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়েছে। এতে প্রতিটি পরিবার তিনটি ফলজ, ওষধি এবং বনজ গাছের চারা পেয়েছে । গাছ গুলোর মধ্যে একটি আম, একটি দেশি নিম এবং একটি রেইনট্রি গাছের চারা ছিল।
গাছের চারা নিতে এসে রাজাপালং ইউনিয়নের বাসিন্দা রিনা বালা দে (৩৭) বলেন, কোস্ট ট্রাস্ট প্রতিবছর স্থানীয় মানুষের মাঝে পরিবেশের বন্ধু গাছ বিতরণ করে। আমি এ বছর ৩টি গাছের চারা পেয়ে অত্যন্ত আনন্দিত।
উল্লেখ্য যে, ১০ লক্ষের ও অধিক রোহিঙ্গা কক্সবাজারের উখিয়া এবং টেকনাফের পাহাড় ও বন কেটে বসবাস করছে। এতে পরিবেশের মারাত্নক বিপর্যয় ঘটে। কোস্ট ট্রাস্ট কক্সবাজারের পরিবেশের ভারসাম্য রক্ষায়, রোহিঙ্গা ক্যাম্পসহ স্থানীয় মানুষের মাঝে প্রতি বছরই বৃক্ষরোপন কর্মসূচি অব্যাহত রাখছে।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech