1. khaircox10@gmail.com : admin :
রামুতে টমটম ভাড়া বৃদ্ধি কেন? - coxsbazartimes24.com
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন
শিরোনাম
প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন ফুলছড়িতে বনভূমি দখল, অবৈধ স্থাপনা উচ্ছেদ তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

রামুতে টমটম ভাড়া বৃদ্ধি কেন?

  • আপডেট সময় : শনিবার, ৩ অক্টোবর, ২০২০
  • ১৯৪ বার ভিউ

প্রেস বিজ্ঞপ্তি:
রামুতে অন্যায্যভাবে টমটম ভাড়া বৃদ্ধির প্রতিবাদে এক বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ১০ টা থেকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কস্থ রামুর কলঘর বাজারে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে “অন্যায্য ভাড়া বৃদ্ধি, মানি না মানবো না” “যাত্রী হয়রানী বন্ধ কর, করতে হবে” ইত্যাদি স্লোগান তুলেন অংশগ্রহণকারিরা।
সামাজিক সংগঠন অদম্য চাকমারকুলের সভাপতি সোহাইব সিদ্দিকী আদিলের সঞ্চালনায় প্রতিবাদী মানববন্ধনে একাত্মতা ঘোষণা দিয়ে বক্তব্য রাখেন- রামু লেখক ফোরামের সভাপতি, তরুণ লেখক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, সমাজসেবক আহমদ ছৈয়দ ফরমান, বঙ্গবন্ধু ছাত্র পরিষদ চাকমারকুল ইউনিয়ন সভাপতি- মিজানুর রহমান, ছাত্রনেতা বাবলু , সমাজসেবক কামাল উদ্দিন, চাকমারকুল ইসলামী ঐক্যপরিষদের সভাপতি মাওলানা হুমায়ুন কবির, কলঘর বাজারস্থ আবু বকর ছিদ্দিকী ইসলামিয়া বালিকা মাদ্রাসার শিক্ষক শহীদুল্লাহ, লম্বরীপাড়া আলোর দিশারী যুবপরিষদের সাংগঠনিক সম্পাদক সেলিম উল্লাহ, তরুণ শিক্ষানুরাগী মোঃ আলমগীর প্রমুখ। ছাত্র জনতার এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে একাত্মতা প্রকাশ করেন, চাকমারকুল ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার ও ইউপি সদস্যবৃন্দ।
এ প্রতিবাদী কর্মসূচিতে বক্তারা বলেন, ‘বিশ্ব যখন মহামারীর সঙ্কট কাটিয়ে উঠতে হিমশিম খাচ্ছে ঠিক তখনই একটি সুবিধাবাদী গোষ্ঠী অন্যায্যভাবে টমটম ভাড়া বৃদ্ধি করে নিজদের স্বার্থ হাসিল করতে তৎপর হয়েছে। এহেন হটকারী সিদ্ধান্ত যাত্রী সাধারণ কখনোই মেনে নেবে না। বক্তারা বলেন, রামু চৌমুহনী থেকে কলঘর বাজার পর্যন্ত পূর্ব নির্ধারিত টমটম ভাড়া জনপ্রতি ৫ টাকা ছিল। হঠাৎ কোনো প্রকার প্রশাসনিক নির্দেশনা, অনুমোদন ও যৌক্তিক কারণ ছাড়াই রামু চৌমুহনী হতে বাইপাস জনপ্রতি ৫ টাকা, তেচ্ছিপুল হতে কলঘর বাজার ১০ টাকা, রামু চৌমুহনী হতে খরুলিয়া ১৫ টাকা, রামু চৌমুহনী হতে বাংলাবাজার ২০ টাকা হারে ভাড়া নির্ধারণ করা হয়েছে। এমন অযৌক্তিক ভাড়া বৃদ্ধি কোনোমতেই কাম্য নয়। অবিলম্বে এ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। অন্যথায় সচেতন ছাত্র ও যুবসমাজ যাত্রীসাধারণকে সাথে নিয়ে শান্তিপূর্ণ উপায়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে বলে হুশিয়ারি দেন বক্তারা।
বক্তারা আরও বলেন, অন্যায়ভাবে ভাড়া বৃদ্ধির ফলে প্রতিনিয়ত যাত্রীসাধারণ ও চালকদের মাঝে তর্কাতর্কি এমনকি ঝগড়াফসাদও হচ্ছে। এমতাবস্থায় সচেতন ছাত্রজনতার যৌক্তিক দাবি মেনে নিয়ে আগের নির্ধারিত ভাড়ায় ফিরে না গেলে যাত্রী ও চালকপক্ষের মধ্য ঝগড়াঝাঁটি নিত্যসমস্যার সৃষ্টি করবে। তাই এব্যাপারে উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট সকলের যথাযথ হস্তক্ষেপ আশা করেন উপস্থিত সকলে।
এ মানবন্ধন কর্মসূচিতে অংশগ্রহন করেন, অদম্য চাকমারকুল, বঙ্গবন্ধু ছাত্র পরিষদ, লম্বরীপাড়া আলোর দিশারী যুবপরিষদ, হিলফুল ফুজুল, মানবকল্যাণ সোসাইটি, প্রগতি, ভাই ভাই নাছিরা পাড়া, ইয়ং সোসাইটি, ইয়ুথ ফ্রেন্ড সোসাইটি, ওয়ান্ট টু বি বিউটিফুল, এসো স্বপ্নকে ছুঁয়ে দেখি বাস্তবতায়সহ অন্যান্য ছাত্র ও সামাজিক গণসংগঠন সমূহের সদস্যবৃন্দ।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech