1. khaircox10@gmail.com : admin :
ফ্রান্সে বিশ্বনবী (স.) এর অবমাননার প্রতিবাদে শহরে স্মরণকালের বিক্ষোভ - coxsbazartimes24.com
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১১:২২ অপরাহ্ন

Ads

ফ্রান্সে বিশ্বনবী (স.) এর অবমাননার প্রতিবাদে শহরে স্মরণকালের বিক্ষোভ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ৯১ বার ভিউ

প্রেস বিজ্ঞপ্তি
ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (স.) এর প্রতি ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র তৈরী ও প্রদর্শনের প্রতিবাদে কক্সবাজার কওমী মাদ্রাসা ঐক্য পরিষদের ডাকে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৫নভেম্বর) দুপুরে জেলার বিভিন্ন মাদ্রাসা ও এলাকা থেকে মিছিলে মিছিলে নবীপ্রেমিক তৌহিদী জনতার জমায়েতে কক্সবাজার শহর হয়ে উঠে লোকে লোকারণ্য। হাজার হাজার নবীপ্রেমিক জনতার স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে বিকেল পৌনে তিনটার দিকে খুরুশকুল রাস্তার মাথা থেকে বিশাল বিক্ষোভ মিছিল শুরু হয়।
স্মরণকালের বৃহৎ এ মিছিলে ফ্রান্সের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করা এবং ফ্রান্সের পণ্য বয়কট করাসহ বিভিন্ন ন্যায়সঙ্গত স্লোগানে স্লোগানে রাজপথ প্রকম্পিত করে তুলেন মিছিলকারীরা।
জেলার শীর্ষ ওলামায়েকেরামের নেতৃত্বে বিশাল এ বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কক্সবাজার ঐতিহাসিক পাবলিক হল মাঠে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়।
কওমী মাদ্রাসা ঐক্য পরিষদের সভাপতি, ধাউনখালী খলিলিয়া ছিদ্দিকিয়া ফয়জুল উলুম মাদ্রাসার মুহতামিম, প্রবীণ আলেমেদ্বীন মাওলানা মুহাম্মদ মুসলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলোত্তর সমাবেশে মূল বক্তব্য রাখেন, কক্সবাজার কওমী মাদ্রাসা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক, রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা মোহাম্মদ মোহছেন শরীফ। তিনি বলেন, শান্তি, সম্প্রীতি, মানবতা ও সভ্যতার নবী, শ্রেষ্ঠনবী হযরত মুহাম্মদ (স.) এর চরম অবমাননা করে ফ্রান্স বিশ্বসভায় ঘৃন্যতম অসভ্য রাষ্ট্র হিসেবে চিহ্নিত হয়েছে। রাসুলে কারীম (স.) এর শান-মানের ওপর আক্রমনের প্রতিবাদ না করে কোন প্রকৃত মুসলমান ঘরে বসে থাকতে পারেন না। তাই আজ শান্তিকামী মুসলমানেরা রাজপথে নেমে এসেছেন। রাসুলে কারীম (স.) এর অবমাননাকারী অসভ্য ফ্রান্সের বিরুদ্ধে আমাদের শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত থাকবে। তিনি অনতিবিলম্বে ফ্রান্সের সাথে কুটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্কসহ সব সম্পর্ক ছিন্ন করার জন্য বাংলাদেশ সরকার ও বিশ্ব মুসলিম নেতৃবৃন্দের প্রতি জোর দাবি জানান। তিনি মহানবী ( স.) এর চরম অবমাননার এ ঘটনায় ওআইসি, আরবলীগের নিরব ভূমিকারও তীব্র নিন্দা জানান। সেই সাথে রাষ্ট্রীয়ভাবে নবী করীম ( স.) এর অবমাননার বিরুদ্ধে নিন্দা প্রস্তাব গ্রহন এবং ফ্রান্সের সবধরণের পণ্য বয়কট করার জন্য বাংলাদেশ সরকার ও জনগণের প্রতি জোর দাবি জানান।
কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক, শহীদ তিতুমীর ইনস্টিটিউট জামে মসজিদের খতীব হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সঞ্চালনায় বিক্ষোভ মিছিলোত্তর বিশাল প্রতিবাদ সমাবেশে প্রতিনিধিত্বশীল ওলামায়েকেরামের মধ্য উপস্থিত ছিলেন, কক্সবাজার বাসটার্মিনালস্থ দারুল কুরআন কমপ্লেক্সের মুহতামিম মাওলানা ক্বারী জহিরুল হক, চাকমারকুল জামেয়া দারুল উলুমের নির্বাহী মুহতামিম মাওলানা সিরাজুল ইসলাম, হ্নীলা জামেয়া দারুচ্ছুন্নাহর মুহতামিম মাওলানা আফছার উদ্দিন চৌধুরী, মহেশখালী গোরকঘাটা মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুল মুনঈম, কক্সবাজার রহমানিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা হাফেজ সুলাইমান কাসেমী, একই মাদ্রাসার মাওলানা ওমর ফারুক, জামিয়া এমদাদিয়া আজিজুল উলুম পোকখালীর মুহতামিম মাওলানা আজিজ উদ্দিন, জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা হাফেজ কামাল আহমদ, রামু মাজহারুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা মুহাম্মদ হারুন, খুরুশকুল তা’লিম উদ্দিন মাদ্রাসার মুহতামিম মাওলানা মুফতি এমদাদুল্লাহ, রামু জামেয়াতুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা হাফেজ শামসুল হক, গবেষক আলেমেদ্বীন মাওলানা আ. হ. ম নুরুল কবির হিলালী, কওমী মাদ্রাসা ঐক্য পরিষদের কোষাধ্যক্ষ মাওলানা এমদাদুল্লাহ, ঈদগাও বোয়ালখালী মাদ্রাসার নির্বাহী মুহতামিম মাওলানা নুরুল হাকিম, ধলিরছড়া আশরাফুল উলুম মাদ্রাসার নির্বাহী মুহতামিম মাওলানা মুফতি শাহেদ নূর, লিংকরোড মাশরাফিয়া তাহফীজুল কুরআন মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা কারী রুহুল কাদের, পিএমখালী নুরুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা নেজামুর রহমান, কক্সবাজার শহরের জামিয়াতুল আবরার মাদ্রাসার মুহতামিম মাওলানা আতাউল করিম, তরুণ আলেমেদ্বীন মাওলানা শোয়াইব, মাওলানা আব্দুর রহমান জিহাদী, কক্সবাজার দারুল আরকাম হিফজ মাদ্রাসার পরিচালক মাওলানা হাফেজ ইউনুছ ফরাজী, লালদীঘি বায়তুর রহমান জামে মসজিদের খতীব মাওলানা ক্বারি আতাউল্লাহ, চকরিয়া প্রতিনিধি মাওলানা সরওয়ার আলম কুতুবী, হুফফাজুল কুরআন ফাউন্ডেশন কক্সবাজার জেলা সভাপতি মাওলানা হাফেজ দেলোয়ার হোসাইন, উখিয়া প্রতিনিধি, পালং ইসলামী ছাত্র সংস্থার মাওলানা নুর মুহাম্মদ, খুনিয়াপালং মদীনাতুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা আবু নাছের প্রমুখ।
কওমী মাদ্রাসা ঐক্য পরিষদের সভাপতি মাওলানা মুহাম্মদ মুসলিমের বিশেষ মুনাজাতের মাধ্যমে বিক্ষোভ কর্মসূচি সমাপ্ত হয়।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsMultimedia