1. khaircox10@gmail.com : admin :
সাংবাদিকতাকে ঢাল হিসেবে ব্যবহার করছে সুবিধাভোগীরা -কউক চেয়ারম্যান - coxsbazartimes24.com
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন

সাংবাদিকতাকে ঢাল হিসেবে ব্যবহার করছে সুবিধাভোগীরা -কউক চেয়ারম্যান

  • আপডেট সময় : শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
  • ১৯৯ বার ভিউ

সংবাদ বিজ্ঞপ্তিঃ
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) চেয়াম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ বলেছেন, সাংবাদিকতা সৃজনশীল পেশা। এখানে প্রাপ্তি কম, দিতে হয় বেশি। সাংবাদিকতাকে ঢাল হিসেবে ব্যবহার করে বিশেষ সুবিধা নিয়ে অনেকে এ মহান পেশাটা বিতর্কিত করছে। অল্পতে তুষ্ট থাকতে না পারলে সাংবাদিকতায় আসা উচিত নয়। তাই এ পেশায় নতুন যুক্ত হওয়াদের প্রতি অনুরোধ, নিজের বিবেক বিক্রি করবেন না। সত্তা বিক্রির মানসিকতা থাকলে সাংবাদিকতায় না এসে ব্যবসায় যুক্ত হউন।

শুক্রবার (২৭নভেম্বর) অনলাইন ভিত্তিক সংবাদ মাধ্যম কক্সবাজার টিভি (সিটিভি’র) প্রতিনিধি সম্মেলন ও প্রশিক্ষণ কর্মশালা শেষে সনদ ও সরঞ্জাম বিতরণ অনুষ্ঠানে কউক চেয়াম্যান এসব কথা বলেন।

কক্সবাজার রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে তিনি আরো বলেন, যেকোন যুদ্ধে গুলিবিদ্ধ হবার ঝুঁকি নিয়ে সেখানকার পরিস্থিতি জানানোর দায়িত্ব পালন করে থাকেন একজন সাংবাদিক। তাই বস্তুনিষ্ঠ সাংবাদিকতার কোন বিকল্প নেই। বিত্তশালী হতে সাংবাদিকতায় এলে দালালিপনার লাইসেন্স নেয়া উচিত। সৎ সাংবাদিকের পরিবারে অভাব লেগে থাকে। একজন সাংবাদিক ও তার পরিবারের নামে অর্ধশতাদিক দলিলের সন্ধান পাওয়া কখনো পেশাদার সাংবাদিকতা হতে পারে না।

প্রশিক্ষণ রিপোর্টারদের পেশাদারিত্বের জন্য খুবই গুরুত্বপূর্ণ অনুষঙ্গ উল্লেখ করে কউক চেয়ারম্যান বলেন, সাংবাতিকতায় দলমত সামনে আনা অবাঞ্ছনীয়। একদিন সকল কিছু হিসাব দিতে হবে৷ সেই চিন্তায় ন্যায়-নৈতিকতার মধ্যে থাকতে হবে। শতভাগ নিশ্চিত না হয়ে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ একজন জেনুইন সাংবাদিকের কাছে কখনো কাম্য নয়। এসব থেকে বিরত থাকতে প্রশিক্ষণার্থী সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান তিনি।

কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাসেল চৌধুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ডেইলি সান প্রতিনিধি ওয়াহিদ রুবেল’র সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডেইলি স্টার প্রতিনিধি মোহাম্মদ আলী জিন্নাত, দৈনিক সমুদ্রকন্ঠের প্রকাশ ও সম্পাদক মঈনুল হাসান পলাশ, দৈনিক যায়যায়দিন প্রতিনিধি জাবেদ আবেদিন শাহীন, কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ইত্তেফাক ও জাগো নিউজ প্রতিনিধি সায়ীদ আলমগীর, সময়ের আলোর আমিনুল ইসলাম মো. রাশেদ, একুশে পত্রিকার প্রতিনিধি জসিম উদ্দীন এবং কক্সবাজার টিভির সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।

এর আগে গতকাল শুক্রবার সকাল ১০টা থেকে সন্ধ্যায় ৬ টা পর্যন্ত দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। সেখানে সিটিভির ২০জন রিপোর্টার অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণ কর্মশালা শেষে তাদের হাতে সনদ তুলে দেন প্রধান অতিথি কউক চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ।

এসময় কক্সবাজারে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech