1. khaircox10@gmail.com : admin :
সোমবার, ১০ মে ২০২১, ০২:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
১০০ সিকিউরিটি গার্ডকে ঈদ সামগ্রী দিলেন লায়ন সরওয়ার রোমন মহেশখালীর ৬ ফেসবুকারের বিরুদ্ধে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে মামলা রোহিঙ্গাদের অর্থ সহায়তায় পূর্ণ স্বচ্ছতা নিশ্চিত করার দাবি সিসিএনএফের পানি উন্নয়ন বোর্ডের জমিতে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা কক্সবাজার সদর থানায় ১০ লাখ টাকার বিনিময়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার অভিযোগ করোনাকালে সরকারি সহায়তা পায়নি কক্সবাজার জেলার ৩০ হাজার শ্রমিক কক্সবাজার লায়ন্স ক্লাবের সৌজন্যে ঈদের নতুন জামা পেলো পাঁচ শতাধিক হতদরিদ্র শিশু কক্সবাজার চেম্বারের উদ্যোগে অসহায়, হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ জেলা প্রশাসনের করোনা তহবিলে সিসিএনএফের অনুদান খুরুশকুলের ভূমিদস্যু কামালসহ গ্রেফতার ৩

Ads

উত্তরণ গৃহায়ন সমবায় সমিতির নির্বাচন ২৩ জানুয়ারি, প্রতিদ্বন্দ্বিতার আভাস

  • আপডেট সময় : মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
  • ৩২০ বার ভিউ

নিজস্ব প্রতিবেদক:
অবশেষে আগামী ২৩ জানুয়ারি, শনিবার অনুষ্ঠিত হচ্ছে উত্তরণ গৃহায়ন সমবায় সমিতি লিমিটেডের ব্যবস্থাপনা কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন।
কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমি প্রাঙ্গণে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ হবে। সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক ও ৯টি সদস্য পদে নির্বাচন হচ্ছে।
তবে, সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা অওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।
সে হিসেবে বাকি ১১টি পদে ভোট হবে।
দীর্ঘ ২৬ বছর পরে প্রকাশ্যে ভোট হওয়ায় প্রায় সব পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের আভাস পাওয়া যাচ্ছে। সাধারণ সদস্যদের মাঝেও এমনটি লক্ষ করা গেছে।
সমিতির তালিকাভুক্ত ১০৫৫ সদস্যের মধ্যে বিধিমতে সকল প্রক্রিয়া সম্পন্ন করায় ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন ৩৬৯ জন।
নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি হিসেবে রয়েছেন জেলা সমবায় কার্যালয়ের সরেজমিনে তদন্তকারী সঞ্জয় দাশ গুপ্ত।
জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক ইকবাল হোছাইন ও বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমির প্রধান শিক্ষক ছৈয়দ করিমকে নির্বাচন কমিটি সদস্য হিসেবে রাখা হয়েছে।
তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিটির সাক্ষরে গত ১৫ ডিসেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী ২৩ ও ২৪ ডিসেম্বর ফরম বিতরণ করা হয়। প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন ২৭ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ও প্রার্থীদের খচড়া তালিকা প্রকাশ করা হয় ২৮ ডিসেম্বর। ৩০ ও ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র বৈধ ঘোষণা কিংবা মনোনয়নপত্র বাতিল বিষয়ে সংক্ষুব্ধ সদস্যের আপিলের ধার্য তারিখ ছিল। ৩, ৪ ও ৫ জানুয়ারী আপীল আবেদনের উপর শুনানীর জন্য দিন ধায্য করে নির্বাচন কমিশন। ৭ জানুয়ারী প্রার্থীতা প্রত্যাহারের সময়।
আগামী ১০ জানুয়ারী সকাল ১১টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বায়তুশ শরফ কমপ্লেক্সের তৃতীয় তলায় সমিতির কার্যালয়ে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ ও তাদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে।
ভোট হবে ২৩ জানুয়ারি।
বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়ে গেলেও সহসভাপতি প্রার্থী হিসেবে ৩ জন রয়েছেন।
তারা হলেন- হাজি ফজলুল করিম সিকদার, মবিনুল হক ও শাহ আলম চৌধুরী।
সাধারণ সম্পাদক পদে আছেন শওকত ওসমান পিয়ারু ও আলহাজ¦ মো. সিরাজুল ইসলাম।
সদস্য পদে প্রার্থীরা হলেন- মো. আবদুল মালেক কুতুবী, রিদুয়ানুল হক, ওমর ফারুক, ফরিদ আহমদ, ফরিদুল আলম, মো. তৈয়ব, রেজাউল করিম, এডভোকেট তোফায়েল আহমদ, আবুল কালাম আবু, নাজেম উদ্দিন, মো. আবদুর রহিম, হাফেজ মনিরুল হক ও মাওলানা সফিউল আলম।
১৯৮৬ সালে উত্তরণ গৃহায়ন সমবায় সমিতি লি. কক্সবাজার প্রতিষ্ঠিত হয়। সমবায় অধিদপ্তর থেকে নিবন্ধন নিয়ে দীর্ঘদিন ধরে সুনামের সাথে সমিতির কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।
তবে, সাধারণ সদস্যদের মধ্যে অনেকে বলছে, বিগত ২৬টি বছর প্রকাশ্যে কোন ভোট গ্রহণ হয়নি। এবার ভোটের আয়োজনে সবার মধ্যে নতুন নেতৃত্ব তৈরীর বাসনা সৃষ্টি হয়েছে। আগ্রহ তৈরী হয়েছে ভোটারদের মাঝে। চলছে বিভিন্ন মহলে আলোচনা। সদস্যদের অফিসকেন্দ্রিক পদচারণাও বেড়েছে।
তারা চাচ্ছে, যোগ্য নেতৃত্ব নির্বাচনের মাধ্যমে ঐতিহ্যবাহী এই সমিতির কার্যক্রমকে আরো বেশী গতিশীল করা হোক।
কয়েকজন সদস্যের সাথে কথা হলে তারা জানিয়েছেন, সমিতির প্রতিষ্ঠাকালীন সময়ে কিছুটা পরিবর্তন হয়। কিন্তু কাঙ্খিত পর্যায়ে এখনো পৌঁছতে পারে নি। আগামীর নির্বাচনের মাধ্যমে সদস্যদের প্রত্যাশার প্রতিফলন ঘটবে। যোগ্য নেতৃত্বের মাধ্যমে কক্সবাজার শহরে গড়ে উঠবে একটি দৃষ্টিনন্দন আবাসিক এলাকা। সেই লক্ষ্যে এগিয়ে যাক প্রাচীন এই সমিতির নির্বাচন।

 

 

 

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsMultimedia