1. khaircox10@gmail.com : admin :
ফুলছড়ি রেঞ্জে ৫০ একর বনভূমি উদ্ধার - coxsbazartimes24.com
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন ফুলছড়িতে বনভূমি দখল, অবৈধ স্থাপনা উচ্ছেদ তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

ফুলছড়ি রেঞ্জে ৫০ একর বনভূমি উদ্ধার

  • আপডেট সময় : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ২২৬ বার ভিউ

এম.মনছুর আলম, চকরিয়া :
কক্সবাজার উত্তর বন বিভাগের ফুলছড়ি রেঞ্জের অধিনস্থ নাপিতখালী বনবিটের আওতাধীন এলাকায় অভিযান চালানো হয়েছে। এসময় বনবিভাগের জায়গায় অবৈধভাবে নির্মিত ঘর উচ্ছেদ করে অন্তত ৫০ একর বনভূমির জায়গা অবৈধ দখলদারদের কাছ থেকে দখলমুক্ত করা হয়।

শনিবার (২৩ জানুয়ারী) সকালে কক্সবাজার বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) তহিদুল ইসলামের নির্দেশনায় ও সহকারী বনসংরক্ষক সোহেল রানা সার্বিক সহযোগীয় ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করেন।

অভিযান সূত্রে জানাগেছে, কক্সবাজার উত্তর বনবিভাগের নিয়ন্ত্রণাধীন ফুলছড়ি রেঞ্জের নাপিতখালী বনবিটের বনায়নের জায়গায় বনভূমি দখল করে অবৈধ ভাবে স্থাপনা নির্মাণ করেন কতিপয় ভূমিদস্যু চক্র। বনবিভাগের জায়গায় অবৈধ বসতি স্থাপনা তৈরির সংবাদ পেয়ে কক্সবাজার বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) তহিদুল ইসলামের নির্দেশনায় শনিবার সকালে অভিযান চালিয়ে বনায়ন এলাকা থেকে গড়ে তোলা টিনের ঘর উচ্ছেদ করে গুড়িয়ে দেয়া হয়। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে অন্তত ৫০ একর বনভূমির জায়গা অবৈধ দখলদারদের কাছ থেকে উদ্ধার করে দখলমুক্ত করা হয়।
ফাঁসিয়াখালী ও ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলামের নেতৃত্বে এ অভিযানে অংশ নেন
নাপিতখালী বনবিট কর্মকর্তা মো.আলা উদ্দিন, ডুলাহাজারা বনবিট কর্মকর্তা ইলিয়াস হোছাইন, ফাঁসিয়াখালী বনবিট কর্মকর্তা আবুল হোসেন, রে‌ঞ্জের স্টাফবৃন্দ, ভি‌লেজার ও সি‌পি‌জি সদস্যবৃন্দরা অ‌ভিযা‌নে অংশগ্রহণ ক‌রেন।

অভিযানের নেতৃত্বে দেয়া ফাঁসিয়াখালী রেঞ্জের কর্মকর্তা ও ফুলছড়ি রেঞ্জের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলাম জানান, কক্সবাজার উত্তর বনবিভাগের নিয়ন্ত্রণাধীন ফুলছড়ি রেঞ্জের নাপিতখালী বিটের বনভূমির জায়গায় অবৈধ দখলদার ঘর নির্মাণ করে বসতি গড়ে তুলেন। সকালে বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) নির্দেশনায় বনবিভাগের কর্মীদের নিয়ে অভিযান চালিয়ে অবৈধ ভাবে গড়ে তোলা স্থাপনা গুড়িয়ে দিয়ে দখল উচ্ছেদ করা হয়। অবৈধ দখলদারকে বনবিভাগের জায়গা থেকে উচ্ছেদ করে অন্তত বনবিভাগের ৫০ একর জায়গা অবৈধ দখলদারমুক্ত করা হয়েছে। এনিয়ে বনবিভাগের সংশ্লিষ্ট আইনে অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech