1. khaircox10@gmail.com : admin :
সামাজিক বনায়ন থেকে অর্ধশতাধিক বসতবাড়ি উচ্ছেদ, ৫ একর জমি দখলমুক্ত - coxsbazartimes24.com
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪০ পূর্বাহ্ন
শিরোনাম
বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন

সামাজিক বনায়ন থেকে অর্ধশতাধিক বসতবাড়ি উচ্ছেদ, ৫ একর জমি দখলমুক্ত

  • আপডেট সময় : সোমবার, ২৯ মার্চ, ২০২১
  • ২৮৯ বার ভিউ

জিয়াউল হক জিয়াঃ
কক্সবাজার উত্তর বনিভাগের আওতাধীন ফুলছড়ি বনবিটের জুমনগর এলাকায় সামাজিক বনায়ন দখল করে নির্মিত অর্ধশতাধিক বসতবাড়ি উচ্ছেদ এবং প্রায় ৫ একর জমি দখলমুক্ত করা হয়েছে।

সোমবার (২৯ মার্চ) সকাল ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

এ সময় মধুশিয়া এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত একটি ড্রেজার মেশিন ধ্বংস করে দেয়া হয়।

চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ তানভীর হোসেন এবং উত্তর বনবিভাগের সহকারী বন-সংরক্ষক (এসিএফ) সোহেল রানার নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানে ফাঁসিয়াখালী ও ফুলছড়ি রেঞ্জের ভারপ্রাপ্ত রেঞ্জ কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম, চকরিয়া থানার এসআই মাইনদ্দিনের নেতৃত্ব একদল পুলিশ এবং বন বিভাগ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

তবে, পালিয়ে যাওয়া কোন দখলদারকে আটক করতে পারেনি অভিযানকারীরা।

কক্সবাজার উত্তর বনবিভাগের সহকারী বন-সংরক্ষক (এসিএফ) সোহেল রানা জানান, ২০১৭-১৮ সালে সৃজিত ২য় আবর্তের ১০ হেক্টর সামাজিক বনায়ন জবর দখল করে একটি চক্র। বিশ কিছু জমি প্লট আকারে বিক্রিও করেছে তারা। অভিযুক্ত দখলবাজদের মধ্যে রয়েছে- এহেছান, নুরুল আবছার, কামরুল হাসান পলাশ, আবছার কামাল শাহীন, দেলোয়ার হোসেন মনি, রেজাউল করিম। দখলবাজ সিন্ডিকেটে আরো বেশ কিছু রাজনৈতিক প্রভাবশালী লোক জড়িত। তারা পরস্পর মিলেমিশে সরকারি বনজ সম্পদ গিলে খাচ্ছে।

সরকারী জমি, বন দখলকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবী স্থানীয়দের।

 

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech