1. khaircox10@gmail.com : admin :
শক্তি কক্সবাজারের হাত ধরে সুসংগঠিত হিজড়া জনগোষ্ঠী - coxsbazartimes24.com
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন ফুলছড়িতে বনভূমি দখল, অবৈধ স্থাপনা উচ্ছেদ

শক্তি কক্সবাজারের হাত ধরে সুসংগঠিত হিজড়া জনগোষ্ঠী

  • আপডেট সময় : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ২৯২ বার ভিউ

কক্সবাজার টাইমস২৪ 
তৃতীয় লিঙ্গ ও হিজড়ারাও মানুষ। তাদের আর অবহেলা নয়। সময়োপযোগী কর্সসূচির মাধ্যমে তাদেরকে দক্ষ জনশক্তিতে রূপান্তর করা হবে। এ জন্য প্রয়োজনীয় সব ধরণের সহযোগিতা থাকবে।

শনিবার (১৭ জুলাই) তৃতীয় লিঙ্গ ও হিজড়া সমিতির আত্মপ্রকাশ উপলক্ষে সভায় কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের পদক্ষেপের কারণে সাংবিধানিক স্বীকৃতি পেয়েছে তৃতীয় লিঙ্গ। তাদেরকে এখন কোনভাবেই অবহেলার সুযোগ নাই। এরাও দেশের নাগরিক। বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে তাদের গড়ে তোলা হবে।

সভা শেষে তৃতীয় লিঙ্গ ও হিজড়া সমিতির পক্ষ থেকে মেয়র মজিবুর রহমানকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এদিকে, প্রায় ২০ বছর ধরে তৃতীয় লিঙ্গ ও হিজড়া সম্প্রদায়ের লোকদের সংগঠিত করে নানাভাবে সহায়তা দিয়ে আসছে শক্তি কক্সবাজারের পরিচালক উজ্জ্বল সেন।

তার দীর্ঘ দিনের স্বপ্ন, নিজস্ব অর্থায়ন ও প্রচেষ্টায় এই প্ল্যাটফর্ম গঠিত হয়েছে। এখন হিজড়াদের এগিয়ে যাওয়ার পালা।

বিভিন্ন জায়গার হিজড়াদের সংগঠিত করতে সমন্বয়কের ভূমিকা পালন করেছেন- রিতা হিজড়া, তামান্না হিজড়া, শিউলি হিজড়া, আদুরি হিজড়া ও রাণী মুখার্জি।

মেকানিক্যাল, কম্পিউটার, সেলাই কর্মসহ নানামুখী আত্মকর্মসংস্থানমূলক কাজের মাধ্যমে হিজড়াদের দক্ষ ও সঞ্চয়মুখী নাগরিকে পরিণত করা হবে বলে জানিয়েছেন উজ্জ্বল সেন।

এ জন্য তিনি হিতাকাঙ্ক্ষীদের পরামর্শ ও সহযোগিতা কামনা করেছেন।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech