1. khaircox10@gmail.com : admin :
কক্সবাজারে রেডিও সৈকত এর ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন - coxsbazartimes24.com
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন

কক্সবাজারে রেডিও সৈকত এর ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ১৬৪ বার ভিউ

নিজস্ব প্রতিবেদক
‘তারুণ্যের কণ্ঠস্বর আমাদের এগিয়ে চলার প্রেরণা’ এই স্লোগানকে সামনে রেখে ১ জুন রেডিও সৈকতের পথচলার এক বছর পূর্ণ হয়েছে।
এই উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।
শেষে বর্ণাঢ্য র‍্যালি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে শহিদ মিনারে গিয়ে শেষ হয়।
এসময় কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মুজিবুল ইসলাম, কক্সবাজার বাপার সভাপতি ফজলুল কাদের চৌধুরী, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এইচ এম এরশাদ, আইনজীবী সাকী এ কাউছার, কক্সবাজার সাহিত্য একাডেমির সাধারণ সম্পাদক রুহুল কাদের বাবুল, সিবিএন এর বার্তা সম্পাদক ইমাম খাইর, আইনজীবী আবু মুসা মোহাম্মদ, কোস্ট ফাউন্ডেশন এর যুগ্ম পরিচালক ফেরদৌস আরা রুমী। এছাড়া রেডিওর সৈকতের শ্রোতাবৃন্দ, কর্মীগণ এবং কোস্ট ফাউন্ডেশনের কর্মীগণ অংশগ্রহণ করেন।
মোঃ মুজিবুল ইসলাম কর্মীদের গত এক বছরের কাজের প্রশংসা করে বলেন, কক্সবাজার অঞ্চলের সকল কৃস্টি, সংস্কৃতির বিষয় ভবিষ্যতে আরো বেশি করে তুলে ধরবে রেডিও সৈকত এই প্রত্যাশা করি।
সককী এ কাউছার বলেন, রেডিও সৈকত এক বছর আগে যে দর্শন ও চিন্তা নিয়ে কাজ শুরু করেছিল তা ধারাবাহিকভাবে বাস্তবায়ন করে আসছে।
প্রান্তিক মানুষের দোরগোড়ায় পৌঁছে তাদের সংগ্রামী জীবনের কথা সবাইকে জানানোর জন্য রেডিও সৈকতের প্রশংসা করেন ফজলুল কাদের চৌধুরী।
ফেরদৌস আরা রুমী বলেন, কিশোরী ও তরুণীদের দ্বারা পরিচালিত রেডিও সৈকত সম্প্রীতি, প্রাণ ও প্রকৃতি সুরক্ষায় কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও তা সকলের সহযোগিতায় অব্যাহত রাখতে চায়।
এদিকে, প্রথম বর্ষপূর্তি উপলক্ষে কলাতলীস্থ রেডিও সৈকত এর কার্যালয়ে ১ জুন বিকেল ৪টার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ, বাংলাদেশ বেতারের সহকারী পরিচালক মো. সুলতান আহমেদ, কক্সবাজার চেম্বার অব কমার্স এর সভাপতি ও পালসের প্রধান নির্বাহী আবু মোর্শেদ চৌধুরী, এফপিসিএস.কিউআইটির ডিস্ট্রিক্ট কনসালটেন্ট মো. রকিব উল্লাহ, উপসহকারী প্রকৌশলী মোহাম্মদ আল আমিন, যুব উন্নয়ন কর্মকর্তা মো. হুমায়ুন কবীর ভূইয়া, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, জেলা প্রেস ক্লাবের সভাপতি ফজলুল কাদের চৌধুরী, আইনজীবী আবু মুসা মুহাম্মদ, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক মকবুল আহমেদ, সিটি কলেজের বাংলা বিভাগের ডিপার্টমেন্ট হেড শর্মিন সিদ্দীকা লিমা, কক্সবাজার সাহিত্য একাডেমির সাধারন সম্পাদক রুহুল কাদের বাবুল, রেডিও নাফের আঞ্চলিক পরিচালক দিদারুল আলম, কোস্ট ফাউন্ডেশন এর যুগ্ম পরিচালক ফেরদৌস আরা রুমী ও সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম।
অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্যে ফেরদৌস আরা রুমী রেডিও সৈকতের লক্ষ্য উদ্দেশ্য ও পরিচিতি তুলে ধরেন। এরপর রেডিও সৈকতের কো-অর্ডিনেটর গুলফান আরা হুরী অনুষ্ঠানমালা বিষয়ে প্রেজেন্টেশন প্রদান করেন।
বিভীষণ কান্তি দাশ কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন ও রেডিও সৈকতের স্লোগানের প্রশংসা করে বলেন, রেডিও সৈকতের সার্বিক সফলতা কামনা করি। রেডিও সৈকত রাষ্ট্রের নীতিমালা অনুসরণ করে শব্দ দূষণের অপকারিতাসহ নানান সচেতনতামূলক অনুষ্ঠান প্রচার করতে পারে। এছাড়াও, রেডিও সৈকত সাধারন মানুষের জন্য সরকারি সেবা বিষয়ে জনকল্যাণমূলক অনুষ্ঠান প্রচার করতে পারে, সুস্থ সংস্কৃতির প্রচার করতে পারে বলে অভিমত ব্যক্ত করেন।
সুলতান আহমেদ রেডিও সৈকতকে সমাজ পরিবর্তনে অগ্রণী ভূমিকা পালন ও সফলভাবে কার্যক্রম চালিয়ে যাওয়ার আহবান জানান।একে একে উপস্থিত সকল অতিথিবৃন্দ রেডিও সৈকতকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বক্তব্য প্রদান করেন।
উল্লেখ্য, অনুষ্ঠানে উপস্থিত সকলকে সম্মাননা সরূপ রেডিও সৈকতের পক্ষ হতে একটি করে ক্রেস্ট প্রদান করা হয়।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech