1. khaircox10@gmail.com : admin :
জামায়াতের সারাদেশের প্রচার ও মিডিয়া সভা অনুষ্ঠিত - coxsbazartimes24.com
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন

জামায়াতের সারাদেশের প্রচার ও মিডিয়া সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় : শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩
  • ১৩৫ বার ভিউ

ঢাকা প্রতনিধি:
বাংলাদেশ জামায়াতে ইসলামীর সকল মহানগরী ও জেলা শাখার প্রচার ও মিডিয়া বিভাগের দায়িত্বশীলদের নিয়ে এক সভা সংগঠনের কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া সেক্রেটারি মতিউর রহমান আখন্দ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় দেশের বর্তমান পরিস্থিতিতে সকল শাখার প্রচার ও মিডিয়া বিভাগের দায়িত্বশীলদের করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয় এবং তাদের দিক-নির্দেশনা প্রদান করে সভার প্রধান অতিথি ভারপ্রাপ্ত আমীরে জামায়াত ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেন,
“বর্তমান বিশ্বে প্রচার ও মিডিয়ার ভূমিকা অনস্বীকার্য। বর্তমান যুগ ইন্টারনেটের যুগ। ইন্টারনেট এবং প্রচার ও মিডিয়ার মাধ্যমে যে কোনো মেসেজ অতি দ্রুত মানুষের নিকট পৌঁছানো যায়। বর্তমানে ইসলাম বিরোধী শক্তি বিশ্বের সকল নামকরা গণমাধ্যম নিয়ন্ত্রণ করছে। তারা মিডিয়ার মাধ্যমে ইসলামকে বিশ্বের নিকট ভুলভাবে উপস্থাপন করছে এবং ইসলামের বিরুদ্ধে মিথ্যা প্রোপাগান্ডা চালাচ্ছে। তারা বিরতিহীনভাবে মিথ্যা প্রোপাগান্ডা চালিয়ে মগজধোলাই করে ইসলামকে বিশ্ববাসীর নিকট ভুলভাবে উপস্থাপন করতে সক্ষম হয়েছে। ফলে বিশ্ববাসী ইসলামোফোবিয়ায় ভুগছে। এ থেকে পরিত্রাণ পেতে আমাদেরকে মিডিয়ার মাধ্যমেই জবাব দিতে হবে।
তিনি আরো বলেন, ইসলাম কল্যাণ ও শান্তির ধর্ম। ইসলাম সকল অন্যায়, অবিচার, জুলুম-নির্যাতন থেকে মানুষকে মুক্তির দিশা দিতে এসেছে। ইসলামের সৌন্দর্য ও কল্যাণকামিতা বিশ্ববাসীর নিকট প্রচার ও মিডিয়ার মাধ্যমে তুলে ধরতে হবে। ইসলামের দাওয়াত বিশ্ববাসীর নিকট তুলে ধরার জন্য মিডিয়াকে প্রধান বাহন হিসেবে ব্যবহার করতে হবে। সংগঠনের কিছু জনশক্তিকে বাছাই করে যোগ্য ও দক্ষ মিডিয়া ব্যক্তিত্ব হিসেবে গড়ে তুলতে হবে। ইমেইল, মোবাইল, ফেসবুক, ইউটিউব, টুইটার ইত্যাদি ব্যবহারে পারদর্শী একদল দক্ষ জনশক্তি তৈরি করতে হবে। এ সকল আধুনিক প্লাটফর্ম ব্যব্যহার করে যোগ্য দাঈ ইলাল্লাহর ভূমিকা পালন করতে হবে।
তিনি বলেন, আল্লাহ রাব্বুল আলামীন আমাদের প্রিয়নবীকে বলেছেন, ‘তুমি মানুষকে তোমার প্রতিপালকের পথে ডাকো প্রজ্ঞা ও সুন্দর উপদেশের মাধ্যমে এবং তাদের সাথে বিতর্ক কর সুন্দর পন্থায়।’ সুতরাং আমাদেরকে প্রজ্ঞা, উত্তম উপদেশ ও উত্তম পন্থায় মানুষের নিকট ইসলামের দাওয়াত তুলে ধরতে হবে। আমাদের নিউজের ভাষা হতে হবে সুন্দর, কোমল ও সাবলীল। দূরে ঠেলে দিয়ে নয়, ভালবাসা দিয়ে মানুষকে আপন করে নিতে হবে।
তিনি আরো বলেন, জামায়াতের মেসেজ বা বক্তব্য সঠিকভাবে জনগণের নিকট উপস্থাপন করতে হবে। আমরা যা বলি বা করি মিডিয়া তা বলে না। বরং তা বিপরীতভাবে জনগণের সামনে তুলে ধরে। তারা ভুলভাবে জামায়াতের মেসেজ জনগণের সামনে বারবার উপস্থাপন করতে থাকে। সময়ের ব্যবধানে তা প্রতিষ্ঠিত হয়ে যায়। জামায়াতের ব্যাপারে মানুষের নেতিবাচক ধারণা জন্মে। তাই আমাদেরকে জামায়াতের সঠিক বক্তব্য জনগণের সামনে তুলে ধরতে হবে। জামায়াতের ব্যাপারে মানুষের ভুল ধারণা দূর করতে হবে। মিডিয়ার মাধ্যমে ব্যাপকভাবে জামায়াতের বক্তব্য জনগণের নিকট ছড়িয়ে দিতে হবে।”

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech