1. khaircox10@gmail.com : admin :
জাতীয় ও আন্তর্জাতিক সাফল্যে এগিয়ে যাচ্ছে মা'হাদ আন-নিবরাস - coxsbazartimes24.com
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
রোগীদের সেবায় এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের বিশেষজ্ঞ চিকিৎসক এখন কক্সবাজারে বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ

জাতীয় ও আন্তর্জাতিক সাফল্যে এগিয়ে যাচ্ছে মা’হাদ আন-নিবরাস

  • আপডেট সময় : শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৪৪ বার ভিউ

সংবাদ বিজ্ঞপ্তি
বাংলাদেশের সর্ববৃহৎ পর্যটন-নগরী কক্সবাজারের প্রাণকেন্দ্রে অবস্থিত আধুনিক ও দিনি শিক্ষার সুসমন্বয়ে প্রতিষ্ঠিত যুগোপযোগী শিক্ষাপ্রতিষ্ঠান মা’হাদ আন-নিবরাস। জাতীয় ও আন্তর্জাতিক সাফল্যে এগিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি।
নিবরাসে বর্তমানে তাহফিজ ও অ্যাকাডেমিক ২টি ভবনে প্রতিষ্ঠানিক কার্যক্রম চালু রয়েছে।
২০১৮ সালে প্রতিষ্ঠার পর থেকে ধারাবাহিকভাবে ১ম হিফজুল কুরআন সম্মাননায় ২২ জন, ২য় হিফজুল কুরআন সম্মাননায় ৩৫ জন ও ৩য় হিফজুল কুরআন সম্মাননায় ৪০ জন শিক্ষার্থী হাফেজে কুরআন হিসেবে দস্তারে ফজিলত অর্জন করেছে মা’হাদ আন-নিবরাস থেকে।
জেলাজুড়ে মাহা’দের তিনটি শাখার (প্রধান শাখাসহ) প্রতিষ্ঠানিক কার্যক্রম চালু রয়েছে। আল্লামা মুহাম্মদ সুলতান যওক নদভী ও আল্লামা মুহাম্মদ ফুরকানুল্লাহ খলিল-সহ বাংলাদেশের শীর্ষস্থানীয় প্রায় সকল আলেম এই প্রতিষ্ঠানে নিয়মিত পরিদর্শন করে সুন্দর পরামর্শ দিয়ে প্রতিষ্ঠান এগিয়ে যাওয়ার ক্ষেত্রে অবদান রেখে যাচ্ছেন।

প্রতিষ্ঠাতা ও পরিচালক:
মাওলানা জিয়াউল হক (দাওরায়ে হাদিস (মুমতাজ)কামিল হাদিস (প্রথম শ্রেণি)এম.এ. (প্রথম শ্রেণি)।

প্রতিষ্ঠাকাল: ১৪৪০ হিজরি, ২০১৮ ইসায়ি, ১৪২৫ বঙ্গাব্দ

লক্ষ্য ও উদ্দেশ্য:
ইসলামি ও জাগতিক শিক্ষার সমন্বয়ে শিক্ষার্থীদের সৎ, যোগ্য ও সুদক্ষ নাগরিক হিসেবে গড়ে তোলা। ইসলামি মূল্যবোধের আলোকে শিক্ষার্থীদের সুপ্ত বহুমুখী প্রতিভার বিকাশ ঘটানো। ইসলামের বিশুদ্ধ আকিদা, সভ্যতা-সংস্কৃতি ও ইতিহাস- ঐতিহ্য সম্পর্কে যথার্থ জ্ঞান দান করার পাশাপাশি তাদের অন্তর ইসলামি আলোয় দীপ্তিমান করা। সর্বোপরি মহান আল্লাহ তাআলার সন্তুষ্টি অর্জনই চূড়ান্ত লক্ষ্য ও উদ্দেশ্য।

শিক্ষাবোর্ড:
বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড)।

ইলহাকী নম্বর: ৭/২৩৪৮

শিক্ষক-কর্মচারী: ৪৭ জন

শিক্ষার্থী: প্রধান শাখায় ২৫০জন, মহেশখালী শাখায় ৬৫০জন, রামু শাখায় ৩০০জন।

উল্লেখযোগ্য অর্জন সমূহ:
দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল Channel24 ও NEWS24 কর্তৃক আয়োজিত জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতায় যথাক্রমে চ্যাম্পিয়ন ও রানারআপ এবং কক্সবাজার জেলা হুফফাজুল কুরআন সংস্থা কর্তৃক আয়োজিত জেলাভিত্তিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় একাধিকবার ১ম স্থান অর্জন।

উল্লেখ্য যে, গতবছর বেফাকের অধীনে অনুষ্ঠিত ৪৫তম কেন্দ্রীয় পরীক্ষায় সারাদেশে ১ম স্থান ও ২য় স্থান অধিকার করার গৌরব অর্জন করে। এছাড়াও আরবি, বাংলা ও ইংরেজি সাহিত্যের জেলাভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতায় কৃতিত্বের স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছে।

সর্বশেষ মা’হাদ আন-নিবরাসের সাফল্যডানায় যুক্ত হয়েছে নতুন পালক— সৌদিআরবের পবিত্র নগরী মক্কায় অনুষ্ঠিত ৪৩তম কিং আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় দেশের সাড়াজাগানো ক্ষুদে ক্বারি, একাধিকবার জাতীয় পুরস্কারপ্রাপ্ত হাফেজে কুরআন, মা’হাদ আন-নিবরাস হতে শবিনাখতমের মাধ্যমে হিফজ সম্পন্নকারী হাফেজ মুশফিকুর রহমান ৪র্থ স্থান অর্জন করেছে।
ধারাবাহিক সফলতার জন্য শিক্ষক, অভিভাবক, কর্মকর্তা ও কর্মচারীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন প্রতিষ্ঠাতা ও পরিচালক মাওলানা জিয়াউল হক।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech