1. khaircox10@gmail.com : admin :
Weather Forecasting and Early Warning System in Cox's Bazar শীর্ষক কর্মশালা - coxsbazartimes24.com
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন
শিরোনাম
ঈদগাঁও বাজারে হিটস্ট্রোকে মারা গেলেন ব্যাংক ম্যানেজার কুতুবদিয়ায় হত্যা চেষ্টা মামলার প্রধান আসামি শাহেদুল ইসলাম কারাগারে এভারকেয়ার হসপিটালের শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডা. তাহেরা নাজরীন এখন কক্সবাজারে ঈদগাঁও উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর প্রচারণায় বাধা, হুমকি-ধমকির অভিযোগ কোস্ট ফাউন্ডেশনের ‘আরএইচএল’ প্রকল্পের পরিচিতি সভা চেইন্দা সমাজ কল্যাণ পরিষদের  আহ্বায়ক কমিটি গঠিত জলবায়ু উদ্বাস্তুদের জন্য নিবেদিত হয়ে কাজ করব -মুজিবুর রহমান উখিয়ার সোনারপাড়ায় বীচ ক্লিনিং ক্যাম্পেইন সম্পন্ন রোগীদের সেবায় এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের বিশেষজ্ঞ চিকিৎসক এখন কক্সবাজারে বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট

Weather Forecasting and Early Warning System in Cox’s Bazar শীর্ষক কর্মশালা

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৬২ বার ভিউ

সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজারে ‘Disaster Risk Management in Cox’s Bazar” প্রকল্পের আওতাধীন Weather Forecasting and Early Warning System in Cox’s Bazar শীর্ষক learning and sharing কর্মশালা আয়োজন করা হয়।
বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) UNDP এর এই প্রকল্পটি The Bureau of Population, Refugee and Migration of the United State Department a সহায়তায় Regional Integrated Multi-Hazard Early Warning System (Rimes) কর্তৃক বাস্তবায়িত হচ্ছে।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে মহাপরিচালক, মোঃ মিজানুর রহমান।

এছাড়াও কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন Keita Sugimoto, Head of Sub Office, UNDP, Monitoring Information Management, জনাব নিতাই চন্দ্র দে সরকার, হাসানুল আমিন, উপপরিচালক, CPP, উপপরিচালক Dr. Shameem Hassan Bhuiyan এবং জনাব জাহাঙ্গীর আলম স্যার, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা, Cox’s Bazar, জেলা। কর্মশালায় আরও উপস্থিত ছিলেন কক্সবাজার জেলার উখিয়া, টেকনাফ ও কক্সবাজার সদর উপজেলার মৎস্য কর্মকর্তা, প্রাণিসম্পদ কর্মকর্তা ও কৃষি কর্মকর্তা সহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও বেসরকারি অংশীজনবৃন্দ।

“Disaster Risk Management in Cox’s Bazar’ প্রকল্পের আওতাধীন প্রকল্পের কারিগরি সহযোগিতায় কাজ করছে রাইমস। অনুষ্ঠানের এই পর্যায়ে INSTANT portal উপস্থাপন করেন মবিনুর রহমান এবং Impact Based Forecasting for Cyclone A case study: Cyclone Mocha উপস্থাপন করেন খান মোঃ গোলাম রাব্বানি। এছাড়াও দুর্যোগের সময় গণমাধ্যমের ভূমিকা নিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের Dr. Shameem Hassan Bhuiyan অনুষ্ঠানে অতিথিরা দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশের বিভিন্ন পদক্ষেপ নিয়ে আলোচনা করেন এবং আগাম সতর্ক ব্যবস্থার মাধ্যমে মানুষের সম্পদের ঝুঁকি আরো বহুলাংশে কমিয়ে আনা সম্ভব। প্রধান অতিথীর বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক বলেন বর্তমান সরকার দুর্যোগ ব্যাবস্থাপনায় সর্বোচ্চ গুরুত্ত দিয়ে কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতে সাইক্লোন, বন্যার মত অন্যান্য দুর্যোগেও আরো অনেকাংশে ক্ষতি কমিয়ে আনতে সম্ভব হবে। এজন্য সঠিক এবং ঠিক সময়ে পূর্বাভাস পৌঁছে দেবার জন্য সবাইকে এক সাথে কাজ করতে হবে সবাইকে আহবান জানান।

 

 

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech