1. khaircox10@gmail.com : admin :
মা'হাদ আন-নিবরাসের বার্ষিক পুরস্কার বিতরণ ও নতুন একাডেমিক ভবন উদ্বোধন - coxsbazartimes24.com
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন

মা’হাদ আন-নিবরাসের বার্ষিক পুরস্কার বিতরণ ও নতুন একাডেমিক ভবন উদ্বোধন

  • আপডেট সময় : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ৭৫ বার ভিউ

নিজস্ব প্রতিবেদকঃ
যুগোপযোগী ও মানসম্মানর দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান মা’হাদ আন-নিবরাসের বার্ষিক পুরস্কার বিতরণ ও নতুন একাডেমিক ভবন উদ্বোধন হয়েছে।

শনিবার (২ জানুয়ারি) সকালে খুরুশকুল রাস্তার মাথা সংলগ্ন মাদরাসা ক্যাম্পাসে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক মাওলানা ফরিদ উদ্দিন ফারুক।

তিনি বলেন, ঈমানের চেয়ে ইলম তথা জ্ঞান অগ্রগন্য। জ্ঞান না থাকলে ঈমান ও কুফর কি কিংবা ঈমানের মর্যাদা বোঝারও সুযোগ নাই। তাই সবার আগে জ্ঞান অর্জন করতে হবে।

বর্তমানে চলমান আকাশ সংস্কৃতি থেকে রক্ষা পেতে ইসলামি শিক্ষার বিকল্প নাই বলেও মন্তব্য করেন অধ্যাপক মাওলানা ফরিদ উদ্দিন ফারুক।

মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা জিয়াউল হক জিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাওলানা মুফতি হুমায়ুন কবির খালভী, চট্টগ্রাম দারুল মারিফ আল-ইসলামিয়ার সিনিয়র শিক্ষক মাওলানা আফিফ ফুরকান মাদানী, কক্সবাজার আদর্শ মহিলা কামিল (মাস্টার্স) মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা ফরিদ আহমদ চৌধুরী, ফটিকছড়ি শাহনগর মাদরাসার পরিচালক মাওলানা আবুল কালাম আজাদ।

শিক্ষা পরিচালক মাওলানা আনছার উল্লার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র আইনজীবী মোহাম্মদ নেজামুল হক, কক্সবাজার হাশেমিয়া কামিল (মাস্টার্স) মাদরাসার মুহাদ্দিস মাওলানা এনামুল হক, তানযীমুল উম্মাহ হিফয মাদরাসা কক্সবাজার শাখার অধ্যক্ষ হাফেজ মুহাম্মদ রিয়াদ হায়দার।

অভিভাবকদের পক্ষে বক্তব্য দেন, কক্সবাজার সিটি কলেজের শিক্ষক সাজ্জাদ হোসাইন, কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদের সভাপতি রুহুল আমিন সিকদার, উখিয়ার উপ-সহকারী কৃষি অফিসার আবু তাহের ও এডভোকেট মোঃ আবদুর রহিম।

মাশরাফিয়া তাহফিজুল কুরআন মাদরাসার পরিচালক হাফেজ মাওলানা ছালামত উল্লাহ, ঈদগাঁও আলমাছিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসার অধ্যাপক মোহাম্মদ আলী, শহীদ তিতুমীর জামে মসজিদের খতীব হাফেজ মুহাম্মদ আবুল মনজুর, হাফেজ মুহাম্মদ রিদওয়ানুল কবীরসহ মান্যগন্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার দেন অতিথিবৃন্দ। সেই সঙ্গে শ্রেণিভিত্তিক প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অর্জনকারী ছাত্রদের পুরস্কৃত করা হয়েছে।

শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কক্সবাজার বদর মোকাম জামে মসজিদের খতীব মাওলানা আবদুল খালেক নিজামী।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানের পর আবিদ টাওয়ারে স্বতন্ত্র একাডেমিক ভবন (কিতাব বিভাগ) উদ্বোধন করেন অতিথিরা।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech