1. khaircox10@gmail.com : admin :
এভারকেয়ার হসপিটালের শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডা. তাহেরা নাজরীন এখন কক্সবাজারে - coxsbazartimes24.com
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

এভারকেয়ার হসপিটালের শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডা. তাহেরা নাজরীন এখন কক্সবাজারে

  • আপডেট সময় : শনিবার, ১৮ মে, ২০২৪
  • ১০৩ বার ভিউ

সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজার জেলায় শিশুদের জন্মগত হৃদরোগ চিকিৎসা প্রদানের লক্ষ্যে স্বাস্থ্য সেবা দেওয়ার আয়োজন করছে বন্দরনগরীর সর্ববৃহৎ হাসপাতাল, এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম। এভারকেয়ার হসপিটালস, বাংলাদেশ (ঢাকা ও চট্টগ্রাম)-এর পেডিয়াট্রিক কার্ডিওলজি বিভাগের প্রতিষ্ঠাতা এবং সিনিয়র কনসালটেন্ট ও কো-অর্ডিনেটর ডা. তাহেরা নাজরীন বহির্বিভাগে শিশুদের রোগ নির্ণয় ও ইকোকার্ডিওগ্রাম সম্পন্ন করে চিকিৎসা প্রদান করবেন। এই কার্যক্রমটি দেশের মানুষের জন্য বিশ্বমানের স্বাস্থ্যসেবা নিশ্চিতে হাসপাতালের প্রতিশ্রুতিরই একটি অংশ।

আগামী ২১ মে, ২০২৪ তারিখ, মঙ্গলবার কক্সবাজার জেলার হাসপাতাল সড়কে অবস্থিত ইউনিয়ন হাসপাতালে সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত এই স্বাস্থ্য সেবা চলবে।

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম সর্বস্তরের মানুষের জন্য সাধ্যের মধ্যে মানসম্মত স্বাস্থ্যসেবা প্রদান করে থাকে। সেই প্রতিশ্রুতির অংশ হিসেবে, শিশুদের সেরামানের হৃদরোগ চিকিৎসা প্রদানে স্বল্পমূল্য প্যাকেজ (মাত্র ৫৫,০০০/-) এর সাথে ডিভাইস ও বেলুন প্রদান করবে হাসপাতাল কর্তৃপক্ষ। শিশুর হার্টের জন্মগত ছিদ্র বন্ধের সেবাসমূহের মধ্যে এট্রিয়াল সেপ্টাল ডিফেক্ট (এ এস ডি), ভেন্ট্রিকুলার সেপ্টাল ডিফেক্ট (ভি এস ডি), পেটেন্ট ডাক্টাস আর্টারিওসাস (পি ডি এ) এর জন্য থাকছে ডিভাইস ক্লোজারে এবং পালমোনারি ভান্ডুলার স্টেনোসিস, এওরটিক ভান্ডুলার স্টেনোসিস, কোয়ার্কটেশন অব এওরটা, বেলুন এট্রিয়াল সেপ্টোস্টমি, এর জন্য থাকছে বেলুন ডায়লেশনে।

এভারকেয়ার হসপিটাল, বাংলাদেশের পেডিয়াট্রিক কার্ডিওলজি বিভাগের প্রতিষ্ঠাতা ও সিনিয়র কনসালট্যান্ট এবং কো-অর্ডিনেটর ডা. তাহেরা নাজরীন বলেন, “আমাদের দেশে শিশু হৃদরোগের প্রকোপ দিন দিন বৃদ্ধি পাচ্ছে, যার প্রধান শিকার হচ্ছে সুবিধাবঞ্চিত শিশুরা। অনুন্নত জীবনযাপন, মায়ের মানসম্মত চিকিৎসাসেবার অভাব, শিশু হৃদরোগ সম্পর্কে সচেতনতার অভাব এবং আর্থিক সংকটের কারণে শিশুরা হৃদরোগে আক্রান্ত হচ্ছে। এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম, সুবিধাবঞ্চিত শিশুদের সেবা দিচ্ছে। আমরা চাই, সব শিশুর জন্য মানসম্মত স্বাস্থ্য-পরীক্ষা, পরামর্শ ও চিকিৎসা প্রদান করতে, এবং এই কাজে সরকারি-বেসরকারি শ্রেণীর দায়িত্ববানদের আমাদের পাশে থাকার আহ্বান জানাচ্ছি।”

শিশু হৃদরোগ -স্বাস্থ্যসেবায় ডা. তাহেরা নাজরীন একজন বিশেষজ্ঞ চিকিৎসক। তিনি সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটাল এবং ভারতের নারায়ণা হৃদয়ালয় হসপিটালের মতো স্বনামধন্য প্রতিষ্ঠানে শিশু হৃদরোগে উন্নত প্রশিক্ষণপ্রাপ্ত। চিকিৎসা সেবায় তার দক্ষতা ও যত্নশীল মনোভাব এই উদ্যোগে মূল ভূমিকা রাখছে। তিনি সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের হৃদরোগের চিকিৎসায় অগ্রগণ্য ও বিশেষ অবদান রাখছেন।
অ্যাপয়েন্টমেন্টের জন্য যোগাযোগ করুন ০১৩২২ ৮৩৯৮৫১ নম্বরে।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech