1. khaircox10@gmail.com : admin :
ঈদগাঁওতে করোনার নমুনা সংগ্রহকেন্দ্র উদ্বোধন - coxsbazartimes24.com
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন
শিরোনাম
বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন

ঈদগাঁওতে করোনার নমুনা সংগ্রহকেন্দ্র উদ্বোধন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ২৭১ বার ভিউ

নীতিশ বড়ুয়া :
কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, বৈশ্বিক মহামারি কোভিট-১৯ করোনা ভাইরাসে সারা বিশ্ব আজ বিপর্যস্ত। বাংলাদেশ ও আজ করোনাক্রান্ত। কক্সবাজারে করোনার প্রাদুর্ভাব দিনদিন বৃদ্ধি পাচ্ছে। ঠিক এই সময়ে নিজে, নিজের পরিবার এবং নিজের এলাকাকে করোনামুক্ত রাখতে স্বাস্থ্য বিধি মেনে চলার কোন বিকল্প নাই।

বৃহষ্পতিবার (১১জুন) সকালে সদরের বৃহত্তর ঈদগাঁও এলাকার মানুষের সুবিধার্থে কোভিট-১৯ করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ কেন্দ্র উদ্বোধন কালে তিনি এ কথা বলেন। এমপি কমল বলেন, কক্সবাজারের করোনাক্রান্ত রোগীদের উন্নত চিকিৎসায় সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে। ইতিমধ্যে কক্সবাজার জেলা সদর হাসপাতালে
১০টি আইসিইউ, ১০টি এইচডিইউ ব্যাবস্থা করা হয়েছ। ইউএনএইচসিআর এর সার্বিক সহায়তায় ২০ জুনের দিকে স্থাপনের কাজ সম্পন্ন হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
সরকারি ভাবেও আরো কয়েকটি আইসিইউ, এইচডিইউ ব্যাবস্থা করা হচ্ছে। এছাড়া হাইফ্লো অক্সিজেন টানেলের কাজও শীঘ্রই সম্পান হবে। আশা করছি এর পর থেকে কক্সবাজারের আর কোন মুমুর্ষু রোগীকে চট্টগ্রাম, ঢাকা যেতে হবেনা। তিনি বলেন, গত ৮জুন এসবের কাজ সরেজমিন পরিদর্শন করেছি। ইতিমধ্যে এসি, অক্সিজেন ফাইভ লাইনের কাজ সম্পন্ন হয়েছে। দ্রুততার সাথে স্থাপনের কাজ চলছে।

সাইমুম সরওয়ার কমল এমপি আরো বলেন, করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই কর্মহীন শ্রমজীবি মানুষ, করোনাক্রান্ত রোগীদের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন।
এ দু:সময়ে কক্সবাজারের মানুষ যেন সরকারি-বেসরকারি ভাবে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা ও পর্যাপ্ত ত্রাণ সহযোগীতা পায় সে ব্যাপারে সার্বক্ষণিক তৎপরতা অব্যাহত রেখেছেন।

নমুনা সংগ্রহ কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কক্সবাজার সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকতা ডা: মো: আলী এহেচান, মেডিকেল অফিসার ডা: ইমরুল কায়েস। এসময় ঈদগাঁও ইউপি চেয়ারম্যান ছৈয়দ আলম, জালালাবাদ ইউপি চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান নুর ছিদ্দিক, পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদ, ইসলামপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম, ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আসাদুজ্জামান, জেলা যুবলীগের নেতা হুমায়ুন কবির চৌধুরী হিমু, রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক তপন মল্লিক, যুগ্ম সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, সদর যুবলীগ নেতা মিজানুল হক, বৃহত্তর ঈদগাহ পথশিশু ব্লাড এসোসিয়েশন আজীবন সদস্য এম আবু হেনা সাগর, শ্রমিকলীগ নেতা সাইফুল ইসলাম, ছাত্রনেতা কাজী আবদুল্লাহসহ স্বাস্থ্য সহকারী ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech