1. khaircox10@gmail.com : admin :
অবহেলিত এক জনপদের নাম পশ্চিম বাইশারী - coxsbazartimes24.com
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন
শিরোনাম
বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন

অবহেলিত এক জনপদের নাম পশ্চিম বাইশারী

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ৩০৮ বার ভিউ

আবদুল হামিদ, বাইশারী:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন সদরে অবস্থিত এক অবহেলিত উন্নয়ন বঞ্চিত জনপদের নাম পশ্চিম বাইশারী ।
শিক্ষাদিক্ষা সাংস্কৃতিক দিক দিয়ে এগিয়ে থাকলে ও গ্রামটি রয়েছে উন্নয়নের দিক থেকে পিছিয়ে।
বাইশারী ইউনিয়ন সদরের ৭ নং ওয়ার্ড ও কলেজ মাঠ সংলগ্ন গ্রামটি সহ আরো দশটি গ্রামে যাতায়তের সুবিধার জন্য এক বছর পুর্বে প্রায় অর্ধ কোটি টাকা ব্যয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি পি আই ও ব্রীজ নির্মান করা হয়। ব্রীজটি নির্মানের পর উভয় পার্শ্বে মাটি দিয়ে ভরাট করার থাকলেও ঠিকাদারি প্রতিষ্ঠান কোন রকম জান ছুড়াও পদ্বতিতে দায়সারা ভাবে কাজ বুঝিয়ে দিয়ে উধাও হয়ে যায় বলে জানান স্থানীয় অনেকেই।

স্থানীয় বাসিন্দা আবু সাঈদ জানান ব্রীজটি নির্মানের পর থেকে দুঃখ দুর্দশা আরো বেড়ে যায়। ব্রীজটির উভয় পার্শ্বে গাইড ওয়াল ও গার্ডার নেই। অল্প কিছু যাহা মাটি দিয়েছিল তাও গত বর্ষা মৌসুমে খালের পানিতে শেষ হয়ে যায়। তিনি আরো বলেন স্থানীয়দের অর্থ সহায়তায় মাটি দিয়ে কোন রকম জনসাধারন চলাচল করছে বর্তমানে। কিন্ত বর্ষা মৌসুম শুরু হলে যেই লাউ সেই কদু।

সরজমিনে দেখা যায় বাইশারী সদরে গ্রামটির অবস্থান হলে ও যাতায়তের প্রধান সমস্যা কাচা রাস্তা ও ব্রীজটি। ব্রীজের উভয় পাশ্বে কাদামাটিতে একাকার। বৃষ্টি শুরু হলে যাতায়তে খুবই কঠিন। সাধারন মানুষ থেকে শুরু করে ছাত্র ছাত্রীরা আছাড় খেয়ে হাত পা ভেংগে ও কাদা পানিতে পড়ে সর্বশান্ত হয়ে যায়।

সরজমিনে আরো দেখা যায় বাইশারী কলেজ মাঠ সংলগ্ন ব্রীজটির উপর ও সড়ক দিয়ে দৈনিক কয়েক হাজার লোকজনের যাতায়ত হয়ে থাকে। পাশাপাশি প্রাথমিক বিদ্যালয় ১ টি, কেজি ১ উচ্চ বিদ্যালয় ২ কলেজ ১ মাদ্রাসা ৩ এবং বাজারের লোকজন যাতায়ত করে থাকেন। কিন্ত সড়ক ও ব্রীজটির বেহাল দশায় চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
স্থানীয় বাসিন্দা ও শাহ নুরুদ্দিন দাখিল মাদ্রসার সিনিয়র শিক্ষক আবদুল গফুর বলেন ব্রীজটি নির্মান হলে ও ব্রীজের উভয় পাশে ইট না দেওয়ায় বৃষ্টি হলেই চলাচল বন্দ হয়ে করুন দশায় পরিনত হয়।
স্থানীয় ইউপি সদস্য নুরুল আজিম জানান ব্রীজটি নির্মান হলে ও এই এলাকার জনগনের দুঃখ দুর্দশা রয়ে গেল। তিনি পরিষদ চেয়ারম্যান কে জানাবেন।
ইউপি চেয়ারম্যান মোঃ আলম বলেন বিষয়টি তার মনে আছে এবং জেলা পরিষদের কাছে উক্ত সড়কের কাগজ পত্র পাঠানো হয়েছে।
ইনশাল্লাহ সমাধান হয়ে যাবে।
এলাকাবসী সড়ক ও ব্রীজের উপর দিয়ে জনসাধারন চলতে পারে সে বিষয়ে কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech