শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

শিরোনাম :
ভারুয়াখালীতে চিংড়ি প্রজেক্ট দখলে নিতে সশস্ত্র হামলায় আহত ২, লুটপাট ঈদগাঁও ইউনিয়ন বিএনপি’র আহবায়ক কমিটি স্বেচ্ছাসেবক দল ফতেখারকুল শাখার ৭ সদস্যের কমিটি অনুমোদন কক্সবাজার জেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত আহবায়ক এড. মোহাম্মদ তারেক জামিনে বেরিয়ে এসে মালুমঘাটে হত্যা মামলার আসামীদের হামলা লুটপাট কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিদর্শনে চট্টগ্রামের সমন্বয়ক টিম বন্যাদূর্গত পরিবারে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আর্থিক সহায়তা ফেনীতে বন্যার্তদের জন্য কমিউনিটি রান্নাঘর চালু করে ২৩ হাজার গরম খাবার দিল কোস্ট ফাউন্ডেশন ইলিয়াছ মিয়া চৌধুরী উচ্চ বিদ্যালয়ে শাহজালাল ইসলামী ব্যাংকের বৃক্ষরোপণ পান বাজার রোডে এশিয়া ফার্মেসি উদ্বোধন

কুতুবদিয়ায় হত্যা চেষ্টা মামলার প্রধান আসামি শাহেদুল ইসলাম কারাগারে

বার্তা কক্ষ / ২৯৮ বার পড়ছে
আপলোড : শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক:
দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় সীমানা বিরোধ ও বসতভিটা দখলের সূত্র ধরে হামলার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামি মোহাম্মদ শাহেদুল ইসলাম (৩০)কে কারাগারে পাঠিয়েছে আদালত।

গত ২০ মে কুতুবদিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন প্রার্থনা করলে তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক সাঈদীন নাঁহী।

আসামি শাহেদুল ইসলাম আলী আকবর ডেইল ৬ নং ওয়ার্ডের সন্দ্বীপির পাড়ার মোহাম্মদ আলমগীরের ছেলে।

এর আগে ২৩ এপ্রিল কুতুবদিয়া থানায় মামলা করেন ভুক্তভোগী মো. শফিউল আজম। যার মামলা নং-১২। মামলায় শাহেদুল ইসলামসহ মোট আসামি ৬ জন। বাদী একই এলাকার মৃত শেখ আলী আসকরের এর ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বসতভিটার সীমানার জায়গা জোরপূর্বক দখলে নিতে বিভিন্ন সময় হুমকি ধমকি দিয়ে আসছিলেন মোহাম্মদ শাহেদুল ইসলাম। এই ঘটনায় ৯ এপ্রিল থানায় অভিযোগ করেন মো. শফিউল আজম। পরে অভিযোগ তদন্ত করতে যান থানা পুলিশের একটি দল। এতে ক্ষিপ্ত হয়ে পরের দিন (১০ এপ্রিল) সশস্ত্র হামলার ঘটনা ঘটে। বাড়ি থেকে নগদ টাকা, স্বর্ণের চেইনসহ মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিয়ে যায়। সশস্ত্র সন্ত্রাসীদের হামলায় আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। এই ঘটনায় মামলা করেন মো. শফিউল আজম।

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আব্দুল ওয়াহেদ জানিয়েছেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে থানায় দায়েরকৃত মামলার প্রধান আসামিকে আদালতের আদেশে কারাগারে পাঠানো হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

ভুক্তভোগী ও মামলার বাদী মো. শফিউল আজম জানান, শাহেদুল ইসলামের পরিবারের সঙ্গে তাদের বসতভিটার বিরোধ চলছে। সেই বিরোধের সূত্র ধরে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে ৩ জনকে গুরুতর আহত করা হয়েছে। আহতরা এখনো চিকিৎসাধীন। আইনশৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তি দাবি করেছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা।