শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন

শিরোনাম :
ভারুয়াখালীতে চিংড়ি প্রজেক্ট দখলে নিতে সশস্ত্র হামলায় আহত ২, লুটপাট ঈদগাঁও ইউনিয়ন বিএনপি’র আহবায়ক কমিটি স্বেচ্ছাসেবক দল ফতেখারকুল শাখার ৭ সদস্যের কমিটি অনুমোদন কক্সবাজার জেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত আহবায়ক এড. মোহাম্মদ তারেক জামিনে বেরিয়ে এসে মালুমঘাটে হত্যা মামলার আসামীদের হামলা লুটপাট কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিদর্শনে চট্টগ্রামের সমন্বয়ক টিম বন্যাদূর্গত পরিবারে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আর্থিক সহায়তা ফেনীতে বন্যার্তদের জন্য কমিউনিটি রান্নাঘর চালু করে ২৩ হাজার গরম খাবার দিল কোস্ট ফাউন্ডেশন ইলিয়াছ মিয়া চৌধুরী উচ্চ বিদ্যালয়ে শাহজালাল ইসলামী ব্যাংকের বৃক্ষরোপণ পান বাজার রোডে এশিয়া ফার্মেসি উদ্বোধন

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিদর্শনে চট্টগ্রামের সমন্বয়ক টিম

বার্তা কক্ষ / ৩৭ বার পড়ছে
আপলোড : শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন

কোন বিশ্ববিদ্যালয়ে দখলদারিত্বের রাজনীতি চলবে না

নিজস্ব প্রতিবেদক:
কোন বিশ্ববিদ্যালয়ে দখলদারিত্বের রাজনীতি চলবে না বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চট্টগ্রাম সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফি।

তিনি বলেন, দখলদারিত্বের রাজনীতির কারণে স্বৈরাচারের জন্ম হয়েছে। ছাত্র জনতার আন্দোলনে দেশ থেকে স্বৈরাচারের কবর রচিত হয়েছে। কোনভাবে যেন স্বৈরাচারের দোসররা ঢুকে না পড়ে, সেজন্য দখলমুক্ত হওয়া ক্যাম্পাসগুলোর খোঁজখবর রাখবো আমরা। ছাত্র জনতার কথা ও পরামর্শে দেশ চলবে এখন থেকে।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকালে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিদর্শন শেষে সমন্বয়ক রাফি এসব কথা বলেন।

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চট্টগ্রামের একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পৌঁছেন এবং কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন। বৈঠকে ক্যাম্পাসের বর্তমান শিক্ষার পরিবেশ ও অবস্থা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এসময় কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি দীর্ঘ প্রায় পাঁচ বছর আওয়ামী লীগের অবৈধ দখলদারিত্বের কথা কথা শুনে বিস্ময় প্রকাশ করেন সমন্বয়কেরা। শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে তারা সবসময় শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠানের পাশে থাকবেন বলেও জানিয়েছেন।

কক্সবাজার সফরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির সহ সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফির নেতৃত্বে চট্টগ্রামের সমন্বয়কবৃন্দের মধ্যে মাহফুজুর রহমান, আব্দুল্লাহ আল মাহাথির, ইয়াসির আরফিন, মোহাম্মদ আলী ওবায়দুল্লাহ, রিজাউর রহমান, ফজলুল হক শ্রাবণ, ফাতেমা আক্তার লিজা উপস্থিত ছিলেন।