শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম :
ভারুয়াখালীতে চিংড়ি প্রজেক্ট দখলে নিতে সশস্ত্র হামলায় আহত ২, লুটপাট ঈদগাঁও ইউনিয়ন বিএনপি’র আহবায়ক কমিটি স্বেচ্ছাসেবক দল ফতেখারকুল শাখার ৭ সদস্যের কমিটি অনুমোদন কক্সবাজার জেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত আহবায়ক এড. মোহাম্মদ তারেক জামিনে বেরিয়ে এসে মালুমঘাটে হত্যা মামলার আসামীদের হামলা লুটপাট কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিদর্শনে চট্টগ্রামের সমন্বয়ক টিম বন্যাদূর্গত পরিবারে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আর্থিক সহায়তা ফেনীতে বন্যার্তদের জন্য কমিউনিটি রান্নাঘর চালু করে ২৩ হাজার গরম খাবার দিল কোস্ট ফাউন্ডেশন ইলিয়াছ মিয়া চৌধুরী উচ্চ বিদ্যালয়ে শাহজালাল ইসলামী ব্যাংকের বৃক্ষরোপণ পান বাজার রোডে এশিয়া ফার্মেসি উদ্বোধন

ভারুয়াখালীতে চিংড়ি প্রজেক্ট দখলে নিতে সশস্ত্র হামলায় আহত ২, লুটপাট

বার্তা কক্ষ / ২১৮ বার পড়ছে
আপলোড : শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার সদর সদরের ভারুয়াখালী পশ্চিমপাড়া এলাকায় ভাড়াটে সশস্ত্র সন্ত্রাসী দিয়ে চিংড়ি প্রজেক্ট দখল ও লুটপাটের অভিযোগ উঠেছে। মারধরে সত্তরোর্ধ বয়সী মুরব্বিসহ দুই জন আহত হয়েছেন।
১৯ সেপ্টেম্বর সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে।
দখলদারদের বিরুদ্ধে সদর মডেল থানায় এজাহার দিয়েছেন ভুক্তভোগী হাজী রশিদ আহমদ।
অভিযুক্তরা হলেন, রমিজ আহমদ (৩৮), মৌলভী শফিকুর রহমান প্রঃ শফি (৪৫), সুরুত আলম (৪৮),  মোজাহের আহমদ (৫২), এমদাদুল হক প্রকাশ কালা পুতু (৫০),  রহিম উল্লাহ (৩৫), মোঃ রায়হান উদ্দিন (৩৩),  প্রকাশ লাদেন (২৮), মোঃ টিপু (২৭),  মোঃ রাকিব (১৯)।
হাজী রশিদ আহমদ বলেন, আমি ও আমার ছেলে জালাল আহমদের খরিদা এবং সরকারি খাস খতিয়ানের ইজারাভুক্ত (যাহার দলিল নং-১৬৭৩, ১৬৩০) জমিতে দীর্ঘদিন যাবৎ চিংড়ি প্রজেক্ট করে জীবিকা নির্বাহ করিয়া আসিতেছি। সরকার পতনের পর হতে  আমাদের জমির উপর কুনজর পড়ে দখলবাজক্রের। বেশ কয়েকবার দখলের চেষ্টা করে। বাধা দিলে আমাদের বিভিন্ন সময় হুমকি ও ধমকি দিয়া আসছে। তারই ধারাবহিকতায় ১৯ সেপ্টেম্বর সকালে সশস্ত্র দখলবাজরা অবৈধভাবে আমাদের মালিকানাধীন চিংড়ি প্রজেক্ট দখল করে নেয়।
খবর পেয়ে আমার স্ত্রী রোকেয়া বেগমসহ ঘটনাস্থলে গেলে আমাদের মারধর ও হেনস্থা করে।
পরবর্তীতে আমি এবং আমার ছেলে জালাল আহমদের চিংড়ির প্রজেক্ট অবৈধভাবে দখল করে নেয়। আমাদের দুইটি চিংড়ির প্রজেক্টে থাকা প্রায় ৭ লক্ষ টাকার চিংড়ি মাছ লুট করে নিয়ে যায়।
ভুক্তভোগী হাজী রশিদ আহমদ অভিযোগ করেন, আমার মালিকানাধীন দীর্ঘদিনের চিংড়ি প্রজেক্ট দখল করে আমাদেরকে উল্টো প্রাণনাশের হুমকি-ধমকি দিচ্ছে। সন্ত্রাসী দখল বাজক্রের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।
অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন সদর মডেল থানার উপ-পরিদর্শক মো. সায়েম।