1. khaircox10@gmail.com : admin :
পালংখালীর চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী বরখাস্ত - coxsbazartimes24.com
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
রোগীদের সেবায় এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের বিশেষজ্ঞ চিকিৎসক এখন কক্সবাজারে বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ

পালংখালীর চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী বরখাস্ত

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩
  • ৫২ বার ভিউ

নিজস্ব প্রতিবেদক
উখিয়ার পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী সাময়িক দরখাস্ত হয়েছেন।

৩১ আগস্ট স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত অফিস আদেশ সুত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

আদেশে বলা হয়েছে, পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে দায়েরকৃত ৩টি মামলা, যথাক্রমে:- (১) জি আর ৭০/১৫ (উখিয়া) মামলায় উখিয়া থানার অভিযোগপত্র নং- ১০৮, তারিখ- ১০/১১/১৬, ধারা ১৪৩/১৪৪/১৪৯/৩৪১/৩৫৩/৩০৭/৩৩২/১০৯ দন্ডবিধি যা বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হয়েছে; (২) দ্রুত বিচার মামলা নং- ২৪/১৮, জি. আর নং-৪৪৩/১৮ (উখিয়া) মামলায় উখিয়া থানার অভিযোগপত্র নং- ০১, তারিখ: ১৬/০১/২০১৯ ধারা আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইন, সংশোধনী ২০০৯-এর ৪/৫ যা বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হয়েছে; এবং (৩) সি. আর মামলা নং- ২৩৫/২২ (উখিয়া), তারিখ: ৩০/১১/২০২২-এর অভিযোগপত্র বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হয়েছে। বর্ণিত ৩টি মামলা বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪(১) ধারা অনুযায়ী জেলা প্রশাসক, কক্সবাজার ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছেন;

যেহেতু, কক্সবাজার জেলার উখিয়া উপজেলাধীন পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে উল্লিখিত অভিযোগে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।

সেহেতু, কক্সবাজার জেলার উখিয়া উপজেলাধীন পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪ (১) ধারা অনুযায়ী উল্লিখিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো।

এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে জারি করা হলো এবং তা অবিলম্বে কার্যকর হবে।

এদিকে, নানা কর্মকান্ডের কারণে বহুল আলোচিত ও বিতর্কিত চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরীর বরখাস্তের খবরে স্থানীয়দের মাঝে আনন্দ বিরাজ করছে। স্বস্তির নিঃশ্বাস ফেলেছে ভুক্তভোগী লোকজন।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech