1. khaircox10@gmail.com : admin :
জোয়ারিয়ানালায় বসতভিটায় ঢুকে তান্ডব, কেটে দিল শতাধিক গাছের চারা - coxsbazartimes24.com
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম
জলবায়ু উদ্বাস্তুদের জন্য নিবেদিত হয়ে কাজ করব -মুজিবুর রহমান উখিয়ার সোনারপাড়ায় বীচ ক্লিনিং ক্যাম্পেইন সম্পন্ন রোগীদের সেবায় এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের বিশেষজ্ঞ চিকিৎসক এখন কক্সবাজারে বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান

জোয়ারিয়ানালায় বসতভিটায় ঢুকে তান্ডব, কেটে দিল শতাধিক গাছের চারা

  • আপডেট সময় : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
  • ২০৮ বার ভিউ

রামু সংবাদদাতা:
রামুর জোয়ারিয়ানালা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মুরাপাড়া এলাকায় জবর-দখলের উদ্দেশ্যে স্বত্ত্বঃদখলীয় বসত ভিটায় তান্ডব চালিয়েছে দুর্বৃত্তরা। সংঘবদ্ধ চক্র বসত বাড়িতে হামলা চালিয়ে পাহারায় নিয়োজিত হতদরিদ্র পরিবারের সদস্যদের মারধর, জমির চারপাশের পাকা সীমানা খুঁটি ও কাটা তারের বেড়া ভাংচুর এবং শতাধিক গাছের চারা কেটে দিয়েছে। গত বৃহষ্পতিবার (৩ সেপ্টেম্বর) সকাল দশটায় এ ন্যাক্কারজনক ঘটনা ঘটে।
জমির মালিক জোয়ারিয়ানালা পূর্ব নোনাছড়ি সাতঘরিয়াপাড়ার নুর হোসেনের ছেলে বেলাল উদ্দিন জানিয়েছেন, জোয়ারিয়ানালা হালদারপাড়া এলাকার মৃত সুলতান আহমদের ছেলে খলিলুর রহমান, আমিন শরীফ ধলা মিয়া ও মো. হাসান, চরপাড়া এলাকার মৃত মনছুর আলীর ছেলে কামাল হোছন, পশ্চিম নোনাছড়ি এলাকার মৃত আজিজুর রহমানের ছেলে সাইফুল ইসলামের নেতৃত্বে ২৫-৩০ জন ভাড়াটিয়া সন্ত্রাসী এ তান্ডব চালিয়েছে।
বেলাল উদ্দিন আরো জানান, বিগত ৩ বছর পূর্বে তিনি হামলায় নেতৃত্বদানকারি কয়েকজনের কাছ থেকে এ জমিটি ক্রয় করে সেখানে বসত ঘর নির্মাণ, গাছপালা সৃজনের মাধ্যমে শান্তিপূর্ণ ভোগ দখলে ছিলেন। কিন্তু জমি থেকে তার বাড়ি দূরত্বের সুযোগে ভূমিগ্রাসী চক্রটি এ জমিটি জবর দখলে মরিয়া হয়ে উঠে। এ উদ্দেশ্যে বৃহষ্পতিবার সকালে হামলাকারিরা দেশীয় অস্ত্র, দা, লাটি-সোটা নিয়ে কাঁচা খামার ঘর ও ঘেরা-বেড়া ভেঙ্গে তচনছ করে দেয়। হামলাকারিরা সেখানে সৃজিত জাম্বুরা, কলা, পেপে, আম, সেগুন, লটকন, মেহগনি, গামারী, লিচু সহ বিভিন্ন মূল্যবান প্রজাতির শতাধিক গাছের চারা কেটে দেয়। এতে তাঁর ২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
বাগানের পাহারাদার রোস্তম আলী ও তার স্ত্রী জাহান আরা জানান, হামলাকারিরা ভাংচুর ও লুটপাট শেষে তাদের বসত বাড়ি থেকে চলে যাওয়ার জন্য হুমকী-ধমকি দেন। চলে না গেলে তার প্রাণনাশেরও হুমকী দেয়া হয়। এ কারণে তারা বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।
জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স জানিয়েছেন, তিনি ভাংচুর ও মারধরের বিষয়টি শুনেছেন। বিষয়টি দুঃখজনক। এ ব্যাপারে অভিযোগ পেলে পরিষদের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের জানিয়েছেন, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেয়েছেন। বিষয়টি তদন্ত করে দোষিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech