1. khaircox10@gmail.com : admin :
চীনের বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস ডিগ্রি নেয়া বাংলাদেশী ছাত্রীর চমক! - coxsbazartimes24.com
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন

চীনের বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস ডিগ্রি নেয়া বাংলাদেশী ছাত্রীর চমক!

  • আপডেট সময় : সোমবার, ২৯ জুন, ২০২০
  • ৪৬৬ বার ভিউ

সিবিএন ডেস্ক :

চীনের Three Gorges University থেকে কৃতিত্বের সাথে এমবিবিএস ডিগ্রি অর্জন করেছেন মনীষা বড়ুয়া চৈতী। শুধু তাই নয়, বিশ্বে স্বনামধন্য চীনের এই প্রসিদ্ধ বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ‘টপ এক্সিলেন্ট ইন্টারন্যাশনাল গ্র্যাজুয়েট’ এ ৬ষ্ঠ স্থান নিয়ে মনীষা এমবিবিএস ডিগ্রি অর্জন করেছেন।

সোমবার (২৯ জুন) সকালে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ ফলাফল প্রকাশ করেন।

মনীষা বড়ুয়া চৈতি ভারত বাংলা উপমহাদেশের প্রখ্যাত বৌদ্ধ কীর্তনীয়া ও সাতকানিয়ার শীলঘাটা গ্রামের কৃতি ব্যক্তিত্ব প্যারী মোহন বড়ুয়ার ছেলে বর্তমান চাঁদপুর ডিবি পুলিশের ওসি ও সাবেক চকরিয়া থানার ওসি রনজিত বড়ুয়া এবং গৃহিনী শেলী বড়ুয়ার মেয়ে।

সদ্য এমবিবিএস পাস করা মনীষা বড়ুয়া চৈতি বলেন, এই অর্জনের পেছনের কারিগর আমার বাবা-মা, দাদু এবং ঠাকুরমা। ওনাদের আশীর্বাদে আমি ডাক্তার হয়েছি। অনুপ্রেরণাটা আসলে অনেক বড় বিষয়। বিশেষ করে বাবা-মা’র অনুপ্রেরণা না পেলে আজ এই কৃতিত্ব অর্জন হতো না। আর আমার আদরের ছোট ভাই চট্টগ্রাম কলেজ ছাত্র অভিষেক, আমাকে খুব সাহস দিয়েছে এবং ইন্সপায়ার করেছে। এইখানেই শেষ নয়, আমি চাই ভবিষ্যতে Gynecology & obstetrics নিয়ে এগুতে চাই। এরমাধ্যমে দেশের মানুষের চিকিৎসাসেবা দিতে চাই। তজ্জন্য সকলের আশীর্বাদ প্রত্যাশা করছি।

এর আগে ২০১২ সালে ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও ২০১৪ সালে চট্টগ্রাম সরকারি সিটি কলেজ থেকে জিপিএ-৫ পাওয়ারও গৌরব অর্জন করেন মনীষা। পরবর্তীতে স্কলারশিপ পেয়ে সুদূর চীনের Three Gorges University’তে ভর্তি হন। এছাড়াও ২০১৮ সালে মনীষা ‘মিস মোস্ট টেলেন্টেড’ হওয়ারও গৌরব অর্জন করেন।

উল্লেখ্য ওসি রনজিত বড়ুয়া বিভিন্ন সময়ে কক্সবাজার সদর , চকরিয়া , টেকনাফের ওসি হিসেবে দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন ।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech