1. khaircox10@gmail.com : admin :
চট্টগ্রামে করোনায় একদিনে ৪ মৃত্যু, নতুন শনাক্ত ৮৩ - coxsbazartimes24.com
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন

চট্টগ্রামে করোনায় একদিনে ৪ মৃত্যু, নতুন শনাক্ত ৮৩

  • আপডেট সময় : শনিবার, ২২ আগস্ট, ২০২০
  • ৩১৮ বার ভিউ

সংবাদদাতা:
চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৪ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রামের ৫ টি ল্যাব, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার কক্সবাজার মেডিকেল কলেজে ৬৬৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করে আরো ৮৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৩৮৭ জন। করোনামুক্ত হয়েছেন আরো ৪৭ জন। শনিবার (২০ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি সিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান- চট্টগ্রামের ৫ টি ল্যাবে কক্সবাজার মেডিকেল কলেজে ৬৬৮ জনের নমুনা পরীক্ষায় ৮৩ জনের দেহে করোনাimageশনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ৬১ জন ও জেলার বিভিন্ন উপজেলার ২২ জন। এনিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ৩৮৭ জনে।

করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ৪৭ জনসহ মোট ৩ হাজার ৮৬৬ জন। করোনায় আরো ৪ জনের মৃত্যুসহ মোট ২৬১ জন। এদিকে ৬৬৮ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২৪ টি নমুনা পরীক্ষা করে ১৬ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ২ জন ও জেলার বিভিন্ন উপজেলার ১৪ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৪২ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ২২ জন। এর মধ্যে নগরীর ২১ জন ও জেলার উপজেলার ১ জনের পজিটিভ। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৭২ টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ১৯ জন নগরীর ও ৪ জন জেলার উপজেলার বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জনের নমুনা পরীক্ষায় কোনো করোনা শনাক্ত হয়নি। এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ৭৪ টি নমুনা পরীক্ষা করে ৯ জন শনাক্ত হয়। তার মধ্যে ৯ জনই নগরীর বাসিন্দা। শেভরনে ৫১ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের পজেটিভ পাওয়া গেছে। তার মধ্যে ১০ জন নগরীর বাসিন্দা ও ৩ জন উপজেলার বাসিন্দা।

এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ২২ জন শনাক্ত হয়েছে। সেগুলো হল- আরোয়ারা ১ জন, পটিয়া ১ জন, রাউজান ৫ জন, ফটিকছড়ি ৮ জন, হাটহাজারীর ৫ জন,সীতাকুণ্ড ১ জন এবং মিরশ্বরাই ১ জন।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech