1. khaircox10@gmail.com : admin :
যোগদানের পরই টেকনাফ ও কক্সবাজার সদর থানার ওসির বদলী - coxsbazartimes24.com
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
রোগীদের সেবায় এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের বিশেষজ্ঞ চিকিৎসক এখন কক্সবাজারে বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ

যোগদানের পরই টেকনাফ ও কক্সবাজার সদর থানার ওসির বদলী

  • আপডেট সময় : শুক্রবার, ২১ আগস্ট, ২০২০
  • ১৯৬ বার ভিউ

কক্সবাজার টাইমস২৪#
টেকনাফ মডেল থানার ওসি মোঃ আবুল ফয়সালকে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) এবং কক্সবাজার সদর মডেল থানার ওসি মোঃ খায়রুজ্জামানকে শিল্প পুলিশে বদলী করা হয়েছে।
পুলিশ সদর দপ্তর থেকে বৃহস্পতিবার (২০ আগস্ট) এই ২জন পুলিশ কর্মকর্তাকে বদলী করা হয়।
আদেশে উভয় থানার ওসি (তদন্ত) দ্বয়কে নতুন ওসি নিয়োগ না দেওয়া পর্যন্ত ভারপ্রাপ্ত ওসির দায়িত্ব পালন করতে বলা হয়েছে।
গত ৯ আগস্ট টেকনাফ মডেল থানার নতুন ওসি হিসাবে যোগদান করেন মোঃ আবুল ফয়সাল।
যোগদানের একদিনের মাথায় ১১ আগস্ট মেজর (অবঃ) সিনহা হত্যা মামলায় টেকনাফের বাহারছরার মারিশবনিয়ার নুরুল আমিনকে সন্দেহজনক আসামি হিসাবে ধৃত করা হয়।
পরে নুরুল আমিনের মাতা খালেদা বেগমের কাছ থেকে সাদা কাগজে দস্তখত নিয়ে খালেদা বেগমকে বাদী সাজিয়ে টেকনাফ মডেল থানায় একটি অপহরণ মামলা রুজু করা হয়। এ মামলায় খালেদা বেগম ১০ আগস্ট দিবাগত রাতে অপরিচিত কিছু লোক তার পুত্র নুরুল আমিনকে তার বাড়ি থেকে ধরে নিয়ে যায় মর্মে অভিযোগ আনে। যার টেকনাফ থানা মামলা নম্বর ১৯/২০২০ ইংরেজি। অথচ একইদিন ধৃত নুরুল আমিনকে সিনহা মোঃ রাশেদ খান হত্যা মামলার আসামি হিসাবে মামলার আইও আদালতে তাকে হাজির করেন।
এছাড়া গত ৩১ জুলাই এর পূর্বের রাত থেকে পরবর্তী ১১ দিনের টেকনাফ মডেল থানার সিসিটিভি ফুটেজ সরিয়ে ফেলার মারাত্মক অভিযোগ আনা হয় নবাগত ওসি মোঃ আবুল ফয়সলের বিরুদ্ধে। এই সিসিটিভি ফুটেজ এখন মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ খান হত্যা মামলার অত্যন্ত গুরুত্বপূর্ণ ডকুমেন্ট হিসেবে বিবেচিত হচ্ছে।
সূত্রমতে, টেকনাফ মডেল থানার সিসিটিভির ফুটেজ সরিয়ে ফেলা এবং মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ খান হত্যার আসামি নুরুল আমিনের মাকে বাদী সাজিয়ে ছেলেকে অপহরণ করা হয়েছে হিসাবে অহেতুক মামলা করার কারণে যোগদানের ১০ দিনের মাথায় ওসি মোঃ আবুল ফয়সলকে বদলি করা হলো।
অপরদিকে, মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদের টিমের সদস্য স্টামফোর্ট ইউনিভার্সিটির ছাত্রী শিপ্রা রানী দেবনাথ সাতক্ষীরার এসপি মোঃ মোস্তাফিজুর রহমান ও পিবিআই ঢাকা (উত্তর) এসপি মোঃ মিজানুর রহমানসহ আরো ১০০ থেকে ১৫০ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করতে গত ১৮ আগস্ট রাত্রে কক্সবাজার সদর মডেল থানায় গেলে ওসি মোঃ খায়রুজ্জামান বিভিন্ন অজুহাতে মামলাটি রুজু করতে অপারগতা প্রকাশ করে।
এই অভিযোগে নিয়োগের ৪দিনের মাথায় তাকে শিল্প পুলিশে বদলী করা হয়েছে বলে সুত্রটি জানিয়েছেন।
গত ১৭ আগস্ট মোঃ খায়রুজ্জামানকে কক্সবাজার সদর মডেল থানার ওসি হিসাবে নিয়োগ দেওয়া হয়েছিলো।
মোঃ খায়রুজ্জামান তার আগে সদর মডেল থানার ওসি (তদন্ত) হিসাবে দায়িত্ব পালন করছেন।
এর আগে ১১ আগস্ট কক্সবাজার সদর মডেল থানা হেফাজতে নবী হোসেন (৩৮) নামক একজন আসামীর মৃত্যুর ঘটনায় ওসি সৈয়দ আবু মোঃ শাহজাহান কবিরকে বরখাস্ত করে তার চাকুরী পুলিশের সিলেট রেঞ্জে সংযুক্ত করা হয়।
এদিকে, উখিয়া থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম মজুমদারকে পৃথক আরেকটি আদেশে গত ১৯ আগস্ট মহেশখালী থানায় বদলী করা হয়েছে। তিনি বৃহস্পতিবার ২০ আগস্ট মহেশখালী থানায় যোগদান করেছেন বলে জানা গেছে।
গত ৩১ জুলাই মেজর অবসরপ্রাপ্ত সিনহা মোঃ রাশেদ খান পুলিশের গুলিতে নিহত হন। মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ হত্যায় তাঁর বড়বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (আদালত নম্বর-৩) টেকনাফের আদালতে গত ৫ আগস্ট একটি হত্যা মামলা দায়ের করেন। যার টেকনাফ থানার নম্বর- ৯/২০২০ এবং জিআর : ৭০৩/২০২০ ইংরেজি।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech