1. khaircox10@gmail.com : admin :
কক্সবাজারে শিশু ধর্ষণ মামলার আসামির যাবজ্জীবন, সম্পত্তি ক্রোকের নির্দেশ  - coxsbazartimes24.com
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন ফুলছড়িতে বনভূমি দখল, অবৈধ স্থাপনা উচ্ছেদ তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

কক্সবাজারে শিশু ধর্ষণ মামলার আসামির যাবজ্জীবন, সম্পত্তি ক্রোকের নির্দেশ 

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ২২০ বার ভিউ
কক্সবাজার টাইমস২৪:
কক্সবাজারের শিশু ধর্ষণ মামলায় নাছির উদ্দিন প্রকাশ আশেক নামের আসামির যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।
রায়ে অর্থদন্ড আদায়ের জন্য সাজাপ্রাপ্ত আসামী নাছির উদ্দিন প্রকাশ আশেকের স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোক ও বাজেয়াপ্ত করতে জেলা কালেক্টর (ডিসি)কে নির্দেশ দেওয়া হয়েছে।
সেই সঙ্গে এক লক্ষ টাকা অর্থদন্ড অনাদায়ে আরো এক বছর কারাদণ্ডাদেশ প্রদান করেছেন।
বৃহস্পতিবার (২৬ নভেম্বর) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ জজ) আদালতের বিচারক  জেবুন্নেছা আয়শা এ আদেশ দেন।
যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত নাছির উদ্দিন প্রকাশ আশেক কুতুবদিয়া উপজেলার দক্ষিণ ধুরুং ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বৈদ্যার পাড়ার মোঃ শামসুল আলমের ছেলে।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি এডভোকেট সৈয়দ মোহাম্মদ রেজাউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধিত ২০০৩) এর ৯(১) ধারা অনুযায়ী বিজ্ঞ বিচারক এ সাজা প্রদান করেন।
২০১৭ সালের ৬ ডিসেম্বর কুতুবদিয়া উপজেলার দক্ষিণ ধুরুং ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বৈদ্যার পাড়ার শফি উল্লাহর ষোড়ষী কন্যা হিরামুক্তাকে নাছির উদ্দিন প্রকাশ আশেক ধর্ষন করে।
এঘটনায় ধর্ষণের শিকার হিরামুক্তার পিতা বাদী হয়ে কুতুবদিয়া থানায় ২০১৭ সালের ৮ ডিসেম্বর একটি মামলা দায়ের করেন। যার কুতুবদিয়ার থানা মামলা নম্বর ০৬/২০১৭ ইংরেজি। নারী মামলা নম্বর : ১৩৮৩/২০১৮ ইংরেজি।
আসামীর সম্পত্তি প্রকাশ্যে বিক্রি করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২’তে জমা দিতে বলা হয়েছে। এ টাকা ক্ষতিপূরণ বাবদ ধর্ষণের শিকার হিরামুক্তাকে প্রদান করতে রায়ে উল্লেখ করা হয়েছে।
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি এডভোকেট সৈয়দ মোহাম্মদ রেজাউর রহমান।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech