1. khaircox10@gmail.com : admin :
সাংবাদিক মারধর, কাউন্সিলর প্রার্থী জামশেদকে নির্বাচন কমিশনে তলব - coxsbazartimes24.com
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:১২ অপরাহ্ন
শিরোনাম
প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন ফুলছড়িতে বনভূমি দখল, অবৈধ স্থাপনা উচ্ছেদ তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

সাংবাদিক মারধর, কাউন্সিলর প্রার্থী জামশেদকে নির্বাচন কমিশনে তলব

  • আপডেট সময় : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ১৩২ বার ভিউ

কক্সবাজার টাইমস২৪:
পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে মিজানুর রহমান নামের এক সাংবাদিকের ওপর হামলা ও ক্যামেরা ছিনিয়ে নেওয়ার অভিযোগে কক্সবাজার পৌরসভা নির্বাচনে ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)।
কেন তার প্রার্থীতা বাতিল করা হবে না, সে বিষয়ে রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশনে ৮ জুন হাজির হয়ে তাকে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।
মঙ্গলবার (৬ জুন) নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, কক্সবাজার পৌরসভার সাধারণ নির্বাচনের ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদকে নির্বাচনী আচরণবিধি লঙ্গনের অভিযোগে ব্যক্তিগতভাবে নির্বাচন কমিশনে এসে ব্যাখ্যা প্রদানের জন্য কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ হলো, ২০০-৩০০ জন নারী পুরুষ নিয়ে গোপনভাবে নির্বাচনি প্রচারণায় কালো টাকা বিতরণ কালে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার একদল সংবাদকর্মী সংবাদ সংগ্রহের জন্য ঘটনাস্থলে যায় এবং ভিডিও ধারণ করে চলে যাওয়ার পথে সংবাদকর্মীদের উপর অতর্কিত হামলা করা হয়। এসময় সিসিএন এর স্টাফ রিপোর্টার মিজানুর রহমানের ব্যবহৃত মোবাইল ও ক্যামেরা ছিনিয়ে নিয়ে ধারণকৃত ভিডিও ডিলিট করাসহ নির্বাচনি আচরণবিধি বহির্ভূত কার্যক্রম করেন মর্মে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার নির্বাচন কমিশনকে লিখিতভাবে অবহিত করেন।

উল্লিখিত কার্যক্রম পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৫ এর বিধি ৩০ লঙ্ঘন এবং প্রচলিত ফৌজদারী আইনে শাস্তিযোগ্য অপরাধ। ফলে আচরণ বিধি লঙ্ঘন ও বর্ণিত অপরাধ সংঘটনের দায়ে পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৫ এর বিধি ৩১ ও ৩২ অনুযায়ী বা প্রচলিত আইনে কেন জনাব আশরাফুল হুদা সিদ্দিকী জামসেদ কক্সবাজার পৌরসভার সাধারণ নির্বাচনের ৭নং ওয়ার্ডের কাউন্সিলর পদের প্রার্থীর প্রার্থিতা বাতিল অথবা তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে লিখিত বক্তব্যসহ (যদি থাকে) নির্বাচন কমিশনে (কক্ষ নং- ৩১৪, নির্বাচন ভবন) আগামী ৮ জুন বিকাল ৩টায় ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

এদিকে ঘটনা প্রসঙ্গে জানতে চাইলে আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ বলেন, নিজস্ব কিছু গুরুত্বপূর্ণ ব্যক্তি নিয়ে তিনি নির্বাচনী কর্মপরিকল্পনা করছিলেন। এতে অনাহুতভাবে সংবাদকর্মীরা গিয়ে ছবি তুলে। পরে বিস্তারিত অবগত হয়ে তারা ছবিগুলো ডিলিট করে দেয়। এ নিয়ে দুই পক্ষের সৃষ্ট ভুল বোঝাবুঝির অবসান হয়েছে।

তার দাবি, তুচ্ছ ঘটনাকে স্বার্থ হাসিলের কাজে ব্যবহার করছে নির্বাচনী প্রতিপক্ষরা।

আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ কক্সবাজার জেলা কৃষক দলের আহ্বায়ক ছিলেন। দলীয় সিদ্ধান্ত অমান্য করে পৌরসভা নির্বাচনে অংশ নেওয়ায় গত ২২ মে বিএনপি তাকে আজীবনের জন্য বহিষ্কার করে। আগামী ১২ জুন পৌরসভা নির্বাচন।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech